প্রকাশিত : ১৫ মে, ২০১৯ ২০:৩১

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া প্রতিনিধির সাথে লাইট হাউসের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কাহালু (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া প্রতিনিধির সাথে লাইট হাউসের মতবিনিময় সভা অনুষ্ঠিত

লাইট হাউস কর্র্তৃক আয়োজনে আষ্টোলিয়ান হাই কমিশন এর আর্থিক সহযোগিতায় এবং এসিড সারভাইভারস ফাউন্ডেশন (এএসএফ) এর তত্তাবধানে বুধবার বগুড়ার জহুরুল নগর লাইট হাউস সম্মেলন সভাকক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নারীর ও মেয়ে শিশুর প্রতি সহিংসতা মোকাবেলায় তাৎক্ষনিক সাড়া ও সহায়তা প্রদান প্রকল্পের স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লাইট হাউস এর নির্বাহী প্রধান মোঃ হারুন অর রশীদ। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারভাইভারস ফাউন্ডেশন (এএসএফ) এর প্রতিনিধি মোঃ জহিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারভাইভারস ফাউন্ডেশন (এএসএফ) এর প্রতিনিধি রুনা লায়লা।

মতবিনিময় লাইট হাউস এর নির্বাহী প্রধান মোঃ হারুন অর রশীদ স্থানীয় গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন ২০১৭ হতে ২০১৯ সালের বগুড়া জেলার কাহালু ও বগুড়া সদর উপজেলার স্কুল-কলেজ ক্যাম্পেইন, অংশগ্রহনমূলক ক্যাম্পেইন ই-কিনিক, ই ডায়ালক সহ বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচীর মাধ্যমে প্রায় ১৭ হাজার ৭ শত ২৯ জন (নারী-৩১৪৮, পুরুষ-৫২৩৫, বালক ও বালিকা ৯৩৫০) নারীর ও মেয়ে শিশুর প্রতি সহিংসতা মোকাবেলায় তাৎক্ষনিক সাড়া ও সহায়তা প্রদানের উপর সচেতন হয় এবং এই প্রকল্পের মাধ্যমে নারী ও মেয়ে শিশুর প্রতি সহিংসতার ১’শ ২০টি ঘটনা চিহিৃতকরণ করা হয় এবং ৯৫ জন নারীর অভিযোগ নিস্পত্তি, ১৫টি মামলা দায়ের , ৭৪ জনকে আইনগত, চিকিৎসা ও মানসিক সেবা প্রদান করা হয়।

এ্যাপেস মাধ্যমে দ্রুত সাড়া প্রদানে হেল্প ডেস্কের মাধ্যমে তথ্য প্রযুক্তি ভিত্তিক সর্তকতামূলক ব্যবস্থা প্রতিষ্ঠা করা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সরকারি ও বেসরকারি সেবাপ্রদানকারী সংস্থাসমূহের মধ্যে লিংকেজ ও সমস্বয় কার্যক্রমকে শক্তিশালী করা সহ সহিংসতায় শিকার ভ’ক্তভোগী ব্যক্তিবর্গকে গুণগত স্বাস্থ্য সেবা, আইনী ও মনোসামাজিক সেবা প্রাপ্তি প্রবেশগম্যতা বৃদ্ধি হয়েছে বলে তিনি উল্লেখ করেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাইট হাউস এর প্রকল্প কর্মকর্তা ফারুক হোসেন, রশিদা খাতুন সহ বগুড়া জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া প্রতিনিধিবৃন্দ।

উপরে