প্রকাশিত : ১৬ মে, ২০১৯ ২১:১৯

পোরশায় বিবাদমান জমির ধান উদ্ধার করতে গিয়ে হামলার শিকার পুলিশ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি
পোরশায় বিবাদমান জমির ধান উদ্ধার করতে গিয়ে হামলার শিকার পুলিশ

নওগাঁর পোরশায় বিবাদমান জমির ধান উদ্ধার করতে গিয়ে গ্রামবাসীর হামলার শিকার হয়েছেন থানা পুলিশ। গ্রামবাসীর হামলায় আহত হয়েছেন পোরশা থানা পুলিশের এএসআই বাকী ও বাবুল নামের অপর একজন পুলিশ সদস্য। আহত দু’জন পুলিশ সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানাগেছে, উপজেলার সোমনগর সুতলী গ্রামের সেকেন্দার আলীর ছেলে হারুনুর রশিদ প্রায় ৫০বছর ধরে সুতলী মৌজায় প্রায় পৌনে ৫বিঘা আবাদী জমি চাষাবাদ করে আসছেন। অনান্য বছরের ন্যায় তিনি এবছরও ঐ জমিতে বোরো ধান রোপন করেছিলেন। তিনি ধান ঘরে তুলবেন এমন পর্যায়ে একই গ্রামের আনারুল ইসলামের নেতৃত্বে প্রায় অর্ধশতাধীক লোকজন বুধবার দুপুরে উল্লেখিত জমি তাদের পিরোত্তর মালিকানাধীন দাবী করে ধান নিয়ে চলে যায়।এসময় জমির মালিক হারুনুর রশিদ বাধা দিলে তাকে মেরে ফেলার হুমকি দেয়। এতে তিনি ঘটনার সাথে জড়িত ৩৩জনের নাম উল্লেখ ও বাকি ২৫জনকে অজ্ঞাত আসামী করে পোরশা থানায় অভিযোগ করলে পোরশা থানার অফিসার ইনচার্জ শাহিনুর রহমান সঙ্গীয় ফোর্সসহ একইদিন সন্ধায় ধান উদ্ধারের জন্য সুতলী গ্রামে যায়। পুলিশ ঐ ধানগুলো নিয়ে আসার চেষ্ঠা করলে আনারুল ইসলামের নেতৃত্বে একদল পুরুষ ও মহিলা পুলিশের উপর হামলা চালায়। এসময় অবস্থা বেগতিক দেখে তাদের ছত্রভঙ্গ করার জন্য পুলিশ ১২রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেন। ঐ সময় ঘটনাস্থল থেকে দুই নারীসহ ৫জনকে আটক করে পুলিশ। আটকৃতরা হলেন সুতলী গ্রামের হামিদুলের ছেলে আনারুল ইসলাম(৩৮), তাজ উদ্দিনের ছেলে মঞ্জুরুল ইসলাম(২২), হাই বাবুর ছেলে আব্দুল্লাহ(৫০), জসিম উদ্দিনের স্ত্রী হালিমা(২৫) ও রবিউল ইসলামের স্ত্রী মারুফা(২২)।

পোরশা থানার অফিসার ইনচার্জ শাহিনুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চুরি করা ধান উদ্ধার করতে গিয়ে ওই পরিস্থিতিরি সৃষ্টি হয়েছিল। এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। এবং আটকৃত সকলকে আজ বৃহস্পতিবার জেল হাজতে প্রেরন করা হয়েছে বলেও তিনি জানান।

উপরে