প্রকাশিত : ১৯ মে, ২০১৯ ১৯:৩৮

শেরপুরে আ.লীগ নেতার ওপর হামলা,গ্রেফতার ৩

ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে আ.লীগ নেতার ওপর হামলা,গ্রেফতার ৩

বগুড়ার শেরপুরে চাঁদার দাবিতে আওয়ামীলীগ নেতার ওপর হামলা ও মারপিটের অভিযোগে যুবলীগ ও ছাত্রলীগের ২২নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।ভুক্তভোগী উপজেলার কুসুম্বী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রশিদ জায়দার হেলাল বাদি হয়ে গত ১৮মে বিকেলে শেরপুর থানায় এই মামলাটি দায়ের করেন। এদিকে মামলা দায়েরের পরপরই পুলিশ অভিযান চালিয়ে যুবলীগের তিন নেতাকে গ্রেফতার করেছে। তারা হলেন-যুবলীগ নেতা আলী হাসান, আনিছুর রহমান আনিছ ও রফিকুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার কুসুম্বী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও বাগড়া বস্তিপাড়া এলাকার বাসিন্দা আব্দুর রশিদ জায়দারের ছেলে শহিদুল ইসলামের নিকট থেকে একই গ্রামের আনিছুর রহমান ওরফে আনিছ ব্যবসায়িক প্রয়োজনে এক লাখ টাকা ধার নেয়। কিন্তু উক্ত টাকা পরিশোধে তালবাহানা করতে থাকে। এমনকি টাকা চাইলে তাকে নানা হুমকি-ধামকি দেয়া হয়। একপর্যায়ে গত ১৭মে শুক্রবার সকালের দিকে শহিদুল ইসলাম পাওনা টাকা চাইলে আনিছুর রহমান বাকবিত-ায় জড়িয়ে পড়েন। এরই জের ধরে একইদিন বিকেলে আনিছ শহরের ভাড়াটে লোকজন নিয়ে শহিদুলের বাড়িতে গিয়ে উল্টো এক লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে মারপিট শুরু করে।

একপর্যায়ে শহিদুলের চিৎকারে তার বাবা আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ হেলাল এগিয়ে এলে তাকেও বেধড়ক মারপিট করা হয়। পরে এই ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর এই সুযোগে কৌশলে হামলাকারীরা সটকে পড়ায় তাদের আটক করতে পারেনি পুলিশ। এ প্রসঙ্গে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুর রহমান জানান, উক্ত ঘটনায় থানায় একটি মামলা নেয়া হয়েছে। একইসঙ্গে ঘটনায় জড়িত তিনজনকে আটক করে গতকাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

উপরে