প্রকাশিত : ২৩ মে, ২০১৯ ২১:৩২

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামীলীগ বিএনপিসহ ৯ জনের মনোনয়ন দাখিল

ষ্টাফ রিপোর্টার
বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামীলীগ বিএনপিসহ ৯ জনের মনোনয়ন দাখিল

বগুড়া-৬ (সদর) আসনের উপ নির্বাচনে  আজ বৃহষ্পতিবার প্রার্থীতা দাখিলের শেষ দিনে আওয়ামীলীগের ১জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ১জন, বাংলাদেশ কংগ্রেস এর ১জন, মুসলীম লীগের ১জন ও স্বতন্ত্র ২ জনসহ মোট ৯জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।বগুড়া  জেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।
এরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক টি জামান নিকেতা, ,বিএনপির মনোনীত তিনজন প্রার্থী তারা হলেন সাবেক এমপি জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ, খালেদা জিয়ার উপদেষ্টা, বগুড়া পৌর মেয়র এ্যাডভোকেট মাহবুবর রহমান ও জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা জাপার সাধারন সম্পাদক নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেস দলের ড. মনসুর রহমান, বাংলাদেশ মুসলিমলীগের মুফতি রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী সাবেক জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু, মোঃ মিনহাজ (স্বতন্ত্র)। বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এ তথ্য নিশ্চিত করেন।

মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামীলীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বলেন, বগুড়া সদর আসনে বিএনপি বার বার বহিরাগতদের মনোনয়ন দিয়ে নির্বাচিত করায় বগুড়ার জনগণ তাদের জন প্রতিনিধিদের কাছে যেতে পারেনি। পরিশেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভোটে জয়ী হয়ে সংসদে শপথ না নিয়ে বগুড়াবাসীর সাথে প্রতারনা করেছেন। মানুষ এই প্রতারণার জবাব দেওয়ার জন্য প্রস্তুত। এদিকে বিএনপি প্রার্থী জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কৌশলগত কারণে সংসদে শপথ নেননি। বগুড়ার মানুষ ধানের শীষের পক্ষে রায় দিবেন এটাই তার প্রত্যাশা। উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপি প্রার্থী কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু তিনি শপথ না নেওয়ায় আসনটি শুন্য হলে উপ-নির্বাচন ঘোষনা করা হয়।আগামী ২৪ জুন সকাল ন’টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহন করা হবে। বড় সকল দলের প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়ে অংশগ্রহন করছেন।

উপরে