প্রকাশিত : ৮ জুন, ২০১৯ ১৩:৩০

বগুড়ায় বিশ্ব ওয়াইএমসিএ এর ১৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বগুড়ায় বিশ্ব ওয়াইএমসিএ এর ১৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বগুড়ায় বিশ্ব ওয়াইএমসিএ এর ১৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদায় শুক্রবার দিনব্যাপি স্থানীয় সংস্থাটি পালন করে। এবারের মূলসূর “স্থানীয় জনগণের কল্যাণে ১৭৫ মিনিট স্বেচ্ছাসেবা” বাস্তবায়নের লক্ষে ১৭৫ মিনিট স্বেচ্ছাশ্রমে খ্রীষ্টিয়ান কবরস্থান পরিস্কার পরিচ্ছন্ন করে স্থানীয় বগুড়া ওয়াইএমসিএ এর সদস্যবৃন্দ। স্বেচ্ছাসেবা শেষে সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে বিষয় ভিত্তিক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়া ওয়াইএমসিএ স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ আশের মাইকেল বেসরার উপস্থাপনায় শুরুতে বাইবেল পাঠ ও প্রার্থনা পরিচালনা করেন পালক ডেনিস সরকার। কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ওয়াইএমসিএ এর সদস্য ও ইয়ূথ ফোরাম সদস্যরা অংশ নেয়। তারপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা সংস্থার সভাপতি মিঃ দিলীপ মারান্ডির সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে অংশ নেন সাধারন সম্পাদক ও নির্বাহী পরিচালক রবার্ট রবিন মারান্ডি। মূখ্য আলোচকের বক্তব্যে তিনি বলেন, ওয়াইএমসিএ একটি আন্তর্জাতিক যুব ও প্যারিস বেসিস সংগঠন। যে সংগঠনের অনুসারীরা যিশু খ্রীষ্টকে বিশ্বাস করবে। তিনি ত্রাণকর্তা ও মানব জাতির পাপমুক্তির জন্য এসেছিলেন অর্থাৎ ঈশ্বরের রাজ্যকে স্থাপন করার জন্য শিষ্য হিসেবে কাজ করবে। যুবকদের নৈতিক মূল্যবোধ, আধ্যাত্মিক চেতনার উন্নয়ন, সমাজে খ্রীষ্টিয় ঐক্য, ভালবাসা, ন্যায্যতা, শান্তি আনয়ন, দেহ মন আত্মার সার্বিক উন্নয়ন ও পৃথিবীতে একতা ও ঈশ্বরের রাজ্য বিস্তারের লক্ষ্যে ১৮৪৪ খ্রীষ্টাব্দে ২৩ বছর বয়সী এক যুবক স্যার জর্জ উইলিয়াম যার নিবাস লন্ডনে তিনি ওয়াইএমসিএ এর গোড়াপত্তন করেন। যার বদৌলতে ১২০টি দেশে ৪৫ মিলিয়নের বেশি সদস্যদের অর্থাৎ বিভিন্ন খ্রীষ্ট মন্ডলীর বিশ্বাসীদের মিলনের সমাহার হিসেবে স্বীকৃতি পেয়েছে।

আলোচনায় অন্যান্যের মধ্যে অংশ নেয় বগুড়া ওয়াইএমসিএ এর উপদেষ্টা এ্যাড. বার্নাড তমাল মন্ডল, সহ-সভাপতি বুলবুল ব্যাপারী জর্জেট, কোষাধ্যক্ষ মিঃ টমাস অর্পন প্রমূখ। শেষে কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা এবং র‌্যাফেল ড্রতে বিজয়ী সদস্যদের হাতে পুরস্কার তুলে দেন সংস্থার সভাপতি মিঃ দিলীপ মারান্ডি।

উপরে