প্রকাশিত : ১০ জুন, ২০১৯ ২১:৪৮

গোবিন্দগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতে জরিমানা

ষ্টাফ রিপোর্টার
গোবিন্দগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতে জরিমানা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। সোমবার বিকেল ৪টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের থানাচৌমাথায় ঢাকাগামী কোচ কাউন্টার গুলোতে নির্বাহী ম্যাজিট্রেট গোবিন্দগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি নাজিম উদ্দীন সঙ্গীয় ফোর্স নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় গোবিন্দগঞ্জ থেকে ঢাকাগামী শিল্পী পরিবহনের চালক রতনের কাছে গাড়ীর কাগজপত্র সহ তার লাইসেন্স দেখতে চান নির্বাহী ম্যাজিট্রেট নাজিম উদ্দীন। বাস চালক রতন তার ড্রাইভিং লাইসেন্স বা বাসের কোনো কাগজপত্র উপস্থাপন করতে না পারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া ৪০০ টাকার ভাড়া ৯০০ থেকে ১০০০ টাকা নেয়ার অভিযোগে সাগরিকা পরিবহনের কাউন্টার ম্যানেজার আজমল হোসেনকে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এদিকে, ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে অন্যান্য কাউন্টার গুলো বন্ধ করে লোকজন সটকে পড়ে ।গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিট্রেট সহকারী কমিশনার ভূমি নাজিম উদ্দীন বলেন, ৪০০ টাকার ভাড়া ৯০০ থেকে ১০০০ টাকা নেয়া হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তার সত্যতা পাওয়া যায়।

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরে যাওয়া লোকজনের নিকট থেকে নির্ধারিত ভাড়ার অধিক টাকা আদায়ের ফলে দুজনের নিকট থেকে ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অন্যান্য কাউন্টারগুলোর লোকজন খবর পেয়ে সটকে পড়ে। তবে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

উপরে