প্রকাশিত : ১২ জুন, ২০১৯ ১৪:১৭

কাহালুতে ১৮ জন বীর মুক্তিযোদ্ধার মানবেতর জীবন যাপন

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালুতে ১৮ জন বীর মুক্তিযোদ্ধার মানবেতর জীবন যাপন

বগুড়ার কাহালু উপজেলার ১৮ জন বীর মুক্তিযোদ্ধা গত ৩ মাসের ভাতা ও ঈদ বোনাস না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। সংশ্লিষ্ট সূত্র মতে, কাহালু উপজেলার মোট ৬৬ জন বীর মুক্তিযোদ্ধা সরকারী সম্মানী ভাতা পান। মোট ৬৬ জন বীর মুক্তিযোদ্ধার মধ্যে গত ঈদুল ফিতরের পূর্বে ৪৮ জন বীর মুক্তিযোদ্ধা ৩ মাসের ভাতা ও ঈদ বোনাস উত্তোলন করেছেন।

১ম, ২য়, ৩য় ও ৪র্থ তালিকায় নাম থাকলেও বাকী ১৮ জন বীর মুক্তিযোদ্ধা তাদের ভাতা ও ঈদ বোনাস উত্তোলন করতে পারেননি। বীর মুক্তিযোদ্ধা মোজাহার আলী, আব্দুল হামিদ প্রাং সহ একাধিক মুক্তিযোদ্ধাদের সাথে কথা বলা হলে তারা জানান, আমরা বরাবর সম্মানী ভাতা ও বোনাস পেয়ে আসছি, হঠাৎ করে গত ৩ মাসের ভাতা ও ঈদ বোনাস না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি।

কাহালু উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জাহিদ হাসান জানান, মন্ত্রনালয় হতে উপজেলার ১৮ জন বীর মুক্তিযোদ্ধার চিঠির পরিপত্রে ভাতা ও বোনাস স্থগিত করায় তারা ভাতা ও বোনাস পাননি। তবে মন্ত্রনালয় হতে চিঠির পরিপত্রে ভাতা ও বোনাস স্থগিত প্রত্যাহার করা হলে তারা আবারও ভাতা ও বোনাস উত্তোলন করতে পারবেন।

এ ব্যাপারে কাহালু উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাছুদুর রহমান এর সাথে কথা বলা হলে তিনি বলেন, মন্ত্রনালয়ের চিঠির প্রেক্ষিতে উপজেলার ১৮ জন বীর মুক্তিযোদ্ধার ভাতা ও বোনাস বন্ধ রয়েছে।

উপরে