প্রকাশিত : ১৪ জুন, ২০১৯ ১৩:১৬

গাংনীতে শ্যামলী কাউন্টারকে ১০ হাজার টাকা জরিমানা

মেহেরপুর প্রতিনিধি
গাংনীতে শ্যামলী কাউন্টারকে  ১০ হাজার টাকা জরিমানা

অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে শ্যামলী পরিবহনের কাউন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মেহেরপুরের গাংনী থেকে ঢাকাগামী এক যাত্রীর অভিযোগ ও প্রমাণপত্র সাপেক্ষে এই জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের বিচারক গাংনী উপজেলা নির্বাহি অফিসার বিষ্ণুপদ পাল।

বৃহস্পতিবার বিকেলে গাংনী উপজেলা শহরের শ্যামলী কাউন্টারের মালিক আশরাফুল ইসলাম জরিমানা পরিশোধ ও পুনরায় এ অপরাধ না করার মুচলেকা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল বলেন, গাংনী থেকে রাজধানী ঢাকা পর্যন্ত নির্ধারিত ভাড়া ৫৫০ টাকা। ঈদ যাত্রায় যাত্রীর চাপ কাজে লাগিয়ে ৮০০ টাকা পর্যন্ত ভাড়া আদায় করছেন কাউন্টার মালিকরা। এমন অভিযোগ রয়েছে বেশ কয়েকটি বাসের কাউন্টার মালিকের বিরুদ্ধে।

শ্যামলী পরিবহন কাউন্টার থেকে একজন ছাত্র গাংনী থেকে ঢাকা গামী টিকিট করেছিলেন তার কাছ থেকে ৮০০ টাকা ভাড়া নেওয়া হয়। ওই ছাত্র টিকিটসহ অভিযোগ করলে তার সত্যতা পাওয়া যায় ।

ভ্রাম্যমাণ আদালতে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী শ্যামলী পরিবহন গাংনী কাউন্টার মালিক আশরাফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সে জরিমানা পরিশোধ করে পরবার্তিতে অতিরিক্ত ভাড়া না নেওয়ার মুচলেকা প্রদান করেন।

উপরে