প্রকাশিত : ১৮ জুন, ২০১৯ ২০:৫৮

ডাকাতির প্রস্তুতিকালে বগুড়ায় ডিবির অভিযানে দেশীয় অস্ত্রসহ ৫ জন গ্রেফতার

সঞ্জু রায়,স্টাফ রিপোর্টার
ডাকাতির প্রস্তুতিকালে বগুড়ায় ডিবির অভিযানে দেশীয় অস্ত্রসহ ৫ জন গ্রেফতার

বগুড়া জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে সোমবার আনুমানিক রাত ৩ টায় সদরের শহরদিঘী এলাকায় তিনমাথা থেকে কাহালুগামী রাস্তার পাশে ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে দেশীয় অস্ত্রে সজ্জিত অবস্থায় ৫ জন ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে তাদের কাছে থাকা একটি চাপাতি, হাসুয়া, ২টি বার্মিজ চাকুসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে শহরদিঘী গ্রামের লালন একাডেমীর পাশে স্থানীয় একটি বাঁশ ঝাড়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ জানার পর বগুড়া জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম এর নেতৃত্বে ডিবির এসআই সাইফুল ইসলাম, এসআই ইনামুল ইসলাম, এএসআই নাজিম উদ্দিন, এএসআই রুহুল আমিনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে আকষ্মিক অভিযান চালিয়ে ৫ জন ডাকাতকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়। এজাহারসূত্রে গ্রেফতারকৃত আসামীরা হলো পর্যায়ক্রমে শাজাহাপুরের গন্ডগ্রাম এলাকার আলতাব আলীর ছেলে জনি ওরফে সাজু আহম্মেদ (২১), পুরান বগুড়ার জিলাদারপাড়ার মো: হেলালের ছেলে জিহাদ হোসেন (২৪), চকসূত্রাপুর কুলিপট্টি এলাকার মৃত: রহিম উদ্দিনের ছেলে বাবলা ফকির (৩০), একই এলাকার মৃত: জহুরুল ইসলামের ছেলে সোহেল হোসেন (৩৩) এবং একই এলাকার চামড়াগুদামের মৃত: জহির আলীর ছেলে ফয়সাল আলী (২৩)। বগুড়া জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম জানান, আসামীদের বিরুদ্ধে ইতিমধ্যে বগুড়া সদর থানায় অবৈধ অস্ত্রে সজ্জিত হয়ে রাস্তায় ডাকাতির প্রস্তুতি গ্রহণের অপরাধে মামলা ঋজু করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের সাথে এবং এই পেশায় জড়িত আরও অনেকের তথ্য পাওয়া গেছে যাদের গ্রেফাতারেও জেলা গোয়েন্দা পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। জেলায় চোর-ডাকাত এবং ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারের বিষয়ে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বলেন, সাধারণ মানুষের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশ পরিবার সর্বদা তাদের সেরাটা দিয়েই কাজ করার প্রয়াস চালিয়ে যাচ্ছে। বিভিন্ন সময় এসব চক্রের বড় বড় হোতাদের ইতিমধ্যেই আইনের আওতায় আনা হয়েছে জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের নিয়মিত অভিযানের মাধ্যমে তবে এখনো যারা এই চক্রের সাথে যুক্ত আছে বা ভবিষ্যতে হবে তারা কেউ জেলা পুলিশের হাত থেকে শেষ রেহাই পাবেনা বলে হুশিয়ারি দেন জেলা পুলিশের এই কর্ণধার। সেই সাথে বগুড়াকে শতভাগ অপরাধমুক্ত শহর গড়তে তিনি সকল শ্রেণীপেশার মানুষকে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করারও আহবান জানান।

উপরে