প্রকাশিত : ২৪ জুন, ২০১৯ ২০:৪২

বগুড়া ৬ আসনে বিএনপির জিএম সিরাজ নির্বাচিত

ষ্টাফ রিপোর্টার
বগুড়া ৬ আসনে বিএনপির জিএম সিরাজ নির্বাচিত

বগুড়া ৬ আসনে অনুষ্ঠিত উপ-নির্বাচনে বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে নির্বচন কমিশনের ঘোষনা অনুযায়ী ১৪১ টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রে ফলাফলে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ পেয়েছেন ৮৯৭৪২টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ প্রার্থী টি জামান নিকেতা পেয়েছেন ৩২২৯৭টি ভোট। আজ সোমবার সন্ধ্যায় বগুড়ার শহীদ চান্দু সেটিয়ামে নির্বাচন কমিশন এই ফলাফল ঘোষনা করেন।

উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই আসন থেকে নির্বাচিত হয়েও শপথ গ্রহণ না করায় আসনটি শূণ্য করা হয়। নির্বাচন কমিশন এই আসনে উপনির্বাচনের তফশীল ঘোষনা করে। সেই অনুযায়ী আজ সোমবার  দেশে প্রথমবারের মতো কোন সংসদীয় আসনের সবগুলো কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোট অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।    

বগুড়া ছয় আসনের ১৪১ টি কেন্দ্রের ৯৬৫ টি কক্ষে ইভিএম এ ভোট গ্রহণ করা হয়। ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ভোটারদের কাছে নতুন পদ্ধতি হওয়ায় এ বিষয়ে ব্যাপক প্রচারনা চালিয়েছে নির্বাচন কমিশন। এই  আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৪ শ’ ৫৮ জন। এর মধ্যে নারীর সংখ্যা ১ লাখ ৫ হাজার ৭ শ’ ৯০ এবং পুরুষ ভোটার ১ লাখ ৯১ হাজার ৬ শ’ ৬৮ জন। এই নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, মুসলিমলীগ, বাংলাদেশ কংগ্রেস এবং স্বতন্ত্রের ৭ জন প্রার্থি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপরে