প্রকাশিত : ২ জুলাই, ২০১৯ ১৯:৪১

নন্দীগ্রামে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে অবৈধ উৎকোচ গ্রহণের অভিযোগ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে অবৈধ উৎকোচ গ্রহণের অভিযোগ

বগুড়ার নন্দীগ্রাম সাবরেজিষ্ট্রি অফিসে উৎকোচ গ্রহণ বন্ধসহ সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিতে আজ মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ স্থানীয় বাসষ্ট্যান্ডে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আইনমন্ত্রী এবং জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

আইনমন্ত্রী, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রেরিত স্বারকলিপিতে বলা হয়, নন্দীগ্রাম উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসের সাবরেজিষ্ট্রার মোঃ নাজমুল হক সাধারণ মানুষদের জিম্মি করে দলিল প্রতি অবৈধ ভাবে তিন হাজার টাকা উত্তোলন করে আসছে। কেউ এর প্রতিবাদ করলে সাবরেজিস্ট্রারের কথিত দলিল লেখক ক্যাডারদের দ্বারা শারীরিক এবং মানসিকভাবে হেনস্থা করা হয়। যে কারনে সাধারণ মানুষ প্রতিবাদ করার সাহস পর্যন্ত হারিয়ে ফেলেছে।

যা বর্তমান শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। বর্তমানে প্রতিদিন গড়ে ৭০-৮০টি দলিল রেজিষ্ট্রি হয়। সে অনুযায়ী প্রতিদিন ২ লাখ টাকার উপরে উৎকোচ উত্তোলন করা হয়। এই উৎকোচের টাকা প্রতিনিয়ত ভাগবন্টনও করা হয়। ফলে অবৈধ টাকা পেয়ে অনেকেই মাদকাসক্ত হয়ে পড়ছে। ফলে সমাজে এর বিরূপ প্রভাব পড়ছে। একই সঙ্গে এই উৎকোচ আদায়কে কেন্দ্র করে দ্বিধাবিভক্ত দলিল লেখকদের মধ্যে যে কোন মুহুর্তে বড়ধরনের সংঘাত সংঘর্ষের আশংঙ্কা তৈরি হয়েছে।

এদিকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা নাগরিক কমিটির সাধারন সম্পাদক মুক্তার হোসেন বকুল, সরফুল হক উজ্জল, সফিকুল ইসলাম, সানোয়ার হোসেন মিলন, তীর্থ শলিল রুদ্র, আনন্দ কুমার, রাকিবুল হাসান রাজ্জাক, কামরুল হাসান সবুজ, আবু নোমান, তারেক মাহমুদ ডিউ, সুজন প্রামানিক, সোহাগ, আশরাফুল ইসলাম পায়েল, মশিউর রহমান, শহিদুল ইসলাম, জাহিদ, রুবেল প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে সাবরেজিষ্ট্রার মোঃ নাজমুল হক বলেন, আমি এ বিষয়ে ফোনে কথা বলতে রাজি নই বলেই ফোন কেটে দেন।উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শারমিন আখতার বলেন, স্মারকলিপি পেয়েছি। তবে তদন্ত সাপেক্ষে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উপরে