প্রকাশিত : ৪ জুলাই, ২০১৯ ১৯:৩৫

বীরগঞ্জে ওসি’র প্রত্যাহারের দাবীতে সড়ক অবোরধ ও মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি
বীরগঞ্জে ওসি’র প্রত্যাহারের দাবীতে সড়ক অবোরধ ও মানববন্ধন

দিনাজপুরের বীরগঞ্জে পৌরসভার সরকারী কাজে বাধা দেওয়ার ও কাউন্সিলরকে লাঞ্চিত করার অপরাধে পৌর মেয়র থানায় মামলা দেওয়ায় পরেও অজ্ঞাত কারনে আসামীকে রাতের আধারে ছেড়ে দেওয়া ও পৌর মেয়রের সাথে অসৌন্যমুলক আচরনের প্রতিবাদে ৪ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় পৌর কর্তৃপ ও এলাকাবাসী কর্তৃক ওসির প্রত্যাহারের দাবীতে সড়ক অবোরধ, মানববন্ধন ও প্রতিবাদ সভা পৌর শহরের পুরাতন শহীদ মিনার চত্তরে অনুষ্ঠিত হয়েছে। অবোরধ চলাকালে ঢাকা পঞ্চগড় মহাসড়কের ২ ধারে হাজার হাজার গাড়ী আটকে পড়ে।

প্রতিবাদ সভায় বক্তাগন ২৪ ঘন্টার মধ্যে ওসি সাকিলা পারভিনের পত্যাহার দাবীকরে বিভিন্ন অপকর্মের কথা তুলে ধরে বলেন, তিনি যোগদানের পর বীরগঞ্জের মানুষের সাথে মানুষের দন্দ লাগিয়ে পুলিশের সাথে সাধারন মানুষের দুরুত্ব তৈরী করে নিজের স্বার্থ হাসিলের চেষ্টা চালায়, ২/১জন ফেসবুকে তেলমারা পোষ্ট করে বাহবা নিয়ে ওসির দালালী করে তাদের পরামর্শে  বিভিন্ন জনকে আটক করে ছেড়ে দেওয়ার নামে টাকা দাবী করে এবং টাকা না পেলে মাদক দিয়ে চালান দেয়। বিভিন্ন মার্ডারের ঘটনা টাকার বিনিময়ে ধামাচাপা দেওয়া, আসামিকে ছেড়ে দেওয়ার নামে মোটা অংকের টাকা নিয়ে উকিল ঠিক করে সাধারন ধারায় আদালতে পাঠিয়ে জামিনের ব্যবস্থা করে, কয়েকজন প্রথম শারীর সাংবাদিকের বিরূদ্ধে সড়যন্ত্র মুলক মিথ্যা মামলা এবং পৌর মেয়রের সাথে অসৌন্যমুলক আচরন করেন।

প্রতিবাদ সভায় বীরগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন বাবুলের বক্তব্য সুত্রে জানাগেছে, ৩ জুলাই বুধবার সকালে বীরগঞ্জ পৌর শহরের পুরাতন পৌরসভা মোড় হতে বোচাগঞ্জ, পীরগঞ্জ সড়কের ধারে শহরের পানি নিস্কাসনের জন্য জাইকা কর্তৃক বড় ড্রেন তৈরীর প্রজেক্ট চলছে। ৭ ওয়ার্ডের বলাকা মোড় হতে ড্রেনটি শহরের দিকে নির্মান করা হলেও সোনালী ব্যাংকের সামনে এসে পৌচালে তপু সাহার দোকান ঘর ভাড়া নিয়ে পার্টেক্স এর ব্যাবসা করা সড়ক ও জনপথের অবসরপ্রাপ্ত কার্য্য সহকারী মোজাম্মেল হকের পুত্র বাবলু ইসলাম (৪৫) বাধা দেয়।

কাউন্সিলর বনমালী রায়ে বক্তব্য ও বীরগঞ্জ থানার এজাহার সুত্রে জানাযায়, যেখানে সরকার রাস্তার ২ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে সেখানে বীরগঞ্জ পৌরসভার কাজ করলে জমির মালিক তপু সাহা রাজী থাকলেও ভাড়াঠিয়া বাবলু বাধা দেওয়ার কে? বাধাদেওয়ার সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে আসলে বাবলু ও তার পিতা মোজাম্মেল হক তাকে লাঞ্চিত করে ১৯ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং এই স্থান দিয়ে ড্রেন করতে হলে তাকে ৩ ল টাকা চাঁদা দিয়ে ড্রেন করতে হবে বলে জানায়। এসময় বনমালী রায় আত্মৎরর জন্য ঘটনাটি মেয়রকে জানালে মেয়র অপর কাউন্সিলর তাইজুদ্দিন, আব্দুল্লাহ হাবিব মামুন সহ অফিসের বেশ কয়েকজন ঘটনাস্থলে ছুটে আসে। এসময়, বাবলু, মোজাম্মেল হক এবং সাবেক মহিলা কাউন্সিলর, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও পৌর শহরের সুজালপুরের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা আঃ ওহাহেদের পুত্র সাজু আহম্মেদ মেয়রের উপস্থিতিতে পুনরায় অকথ্যভাসায় গালাগালী ও লাঞ্চিত করার ঘটনায় মেযর বনমালীকে বাদী করে সরকারী কাজে বাধা দেওয়া ও কাউন্সিলরকে লাঞ্চিত অপরাধে পৌরসভার সিদ্ধান্ত মোতাবেক পৌরসভার প্যাডে বীর/পৌর/২০১৯/২০২০-০৫ স্বারকে বীরগঞ্জ থানায় মামলার অভিযোগ দাখিল করলে বাবলুকে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে হতে পুলিশ আটক করে শত শত জনতার সামনে হতে থানায় নিয়ে আসে। পরেও অজ্ঞাত কারনে রাতের আধারে আসামীকে ছেড়ে দেয়।

প্রতিবাদ সভায় বীরগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন বাবুল ও বাংলাদেশ আওয়ামীলীগ বীরগঞ্জ উপজেলার সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা কৃষকলীগ সভাপতি সিবলী সাদিক বক্তব্য রাখেন।এসময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগ আহব্বায়ক রকুনুজ্জামান বিপ্লব, উপজেলা জাতীয় পাটির সাধারন সম্পাদক সাংবাদিক শাহিনুর ইসলাম, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক পৌর কাউসিন্সলর আহম্মেদ আলী, পৌর কাউসিন্সলর বনমালী রায়, পৌর কাউসিন্সলর আব্দুল বারেক, পৌর কাউসিন্সলর তাইজুদ্দিন, পৌর কাউসিন্সলর মুক্তার হোসেন, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের দীন ইসলাম প্রমুখ।সড়ক অবোরধ, মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে ওসি সাকিলা পারভিনের প্রত্যাহারের দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে পৌর মেয়র দিনাজপুর জেলা প্রশাষক, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সহ পুলিশের উর্ধতন কর্তৃপকে দেয়।

উপরে