প্রকাশিত : ৪ জুলাই, ২০১৯ ১৯:৪১

শাজাহানপুরে বিএনপি নেতা আবুল বাশারের বহিস্কারাদেশ প্রত্যাহার

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
শাজাহানপুরে বিএনপি নেতা আবুল বাশারের বহিস্কারাদেশ প্রত্যাহার

বগুড়ার শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আবুল বাশারের বহিস্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রিয় বিএনপি।বুধবার কেন্দ্রিয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এই আদেশ দেয়া হয়।পত্রে বলা হয়েছে, ইতোপূর্বে দলীয় শৃংখলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পস্ট অভিযোগের ভিত্তিতে আবুল বাশারকে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছিল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর আবেদনের প্রেক্ষিতে নির্দেশক্রমে আবুল বাশারের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

যার অনুলিপি বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক/সদস্য সচিব বরাবর প্রেরণ করা হয়েছে।জেলা বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম বহিস্কারাদেশ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, অনুলিপি এখনো হাতে পাইনি। তবে কেন্দ্রিয় বিএনপির নেতৃবৃন্দের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হয়েছি।উল্লেখ্য, কেন্দ্রিয় বিএনপির সিদ্ধান্তের বাহিরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করায় আবুল বাশারকে সদস্য পদ সহ উপজেলা বিএনপির আহবায়কের পদ থেকে বহিষ্কার করে কেন্দ্রিয় বিএনপি। পরবর্তিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর বহিস্কারাদেশ প্রত্যাহারের আবেদনের প্রেক্ষিতে আবুল বাশারকে পুনরায় দলে ফেরানো হলো।

আবুল বাশার দলে ফিরে আসায় উপজেলা ও তৃণমূল বিএনপি নেতা-কর্মীদের মাঝে প্রাণচঞ্চলতা ফিরে এসেছে।আড়িয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক মোহসিন আলী জানান, ত্যাগী ও যোগ্য নেতা আবুল বাশারকে দলে ফিরিয়ে এনে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রিয় বিএনপি। এতে করে তৃণমূল বিএনপি নেতা-কর্মীদের মাঝে প্রাণচঞ্চলতা ফিরে এসেছে।আবুল বাশার জানান, বহিস্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে থেকে দায়িত্ব পালনের সুযোগ করে দেয়ায় বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কেন্দ্রিয় ও জেলা পর্যায়ের সকল নেতৃবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে দলের হাইকমান্ড মেনে আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশ নেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করেই ছাড়বো ইনশাআল্লাহ।

উপরে