প্রকাশিত : ৬ জুলাই, ২০১৯ ২১:৩৩

বিশিষ্ট রাজনীতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তাফিজুর রহমানের ইন্তেকাল

ষ্টাফ রিপোর্টার
বিশিষ্ট রাজনীতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তাফিজুর রহমানের ইন্তেকাল

বগুড়ার বিশিষ্ট রাজনীতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ মোস্তাফিজুর রহমান (ঘুটু) আজ শনিবার সকাল ১০.৪৫মিনিটে জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি দুই পুত্র, বড় ভাই, বোন, আতিœয় স্বজন সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। আশির দশকে মোঃ মোস্তাফিজুর রহমান জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন, ১৯৮৫-৮৬ তে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ছিলেন। বর্তমান জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন তিনি। রাজনীতিতে এই মানুষটি ছিলেন বরাবর একজন নিভৃতচারী। রাজনীতির পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তার সচ্ছন্দ বিচরণ।

তিনি একাধিকবার ঐতিহ্যবাহী উডবার্ণ পাবলিক লাইব্রেরী সেক্রেটারী ছিলেন। জেলা শিল্পকলা একাডেমির সেক্রেটারীর দায়িত্বও পালন করেছেন তিনি। তিনি ১৯৬৮ সালে শিববাটি সেবক সমিতির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। ১৯৭৪ সালে শিববাটি সেবক সমিতির উদ্যোগে উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলনের অভ্যর্থনা কমিটির সদস্য ছিলেন। ১৯৭২ সালে ভাষা দিবসের উপর প্রকাশিত সাহিত্য সংকলন ‘ফাগুনের’ সম্পাদকমন্ডলীর সদস্য ছিলেন।আজ তার মৃত্যুর সংবাদে রাজনীতিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। তিনি দীর্ঘদিন থেকে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।    

আজ বাদ আছর শহরের কালিতলা মদিনা মসজিদ প্রাঙ্গনে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাক্তার মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মজিবুর রহমান মজনু, যুগ্ম সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু , আওয়ামী লীগ নেতা এডঃ জাকির হোসেন নবাব, এডঃ আমানুল্লাহ আমান এবং সামাজিক ও সংস্কৃতিক ব্যক্তি সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তার নামাজে জানাযায় অংশ গ্রহণ করেন। পরে নামাজগড় আঞ্জুমান-ই-গোরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়।

উপরে