প্রকাশিত : ৭ জুলাই, ২০১৯ ২০:০৮

‘বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী অধিকার আন্দোলন’ এর প্রতিবাদ সভা

ষ্টাফ রিপোর্টার
‘বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী অধিকার আন্দোলন’ এর প্রতিবাদ সভা

অদ্যই ০৭ জুলাই, ২০১৯ (রবিবার) সকাল ১১ টায় ‘বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী অধিকার আন্দোলন’ এর এক জরুরী সভা সংগঠনের কার্যালয় রাজধানীর বনানীস্থ বিসিএফসি হলরুমে অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক রেহানা সালাম।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহবায়ক খালেদা ফেরদৌস, নাজনীন সুলতানা লুনা, সদস্য-সচিব নাসরিন সুলতানা, সদস্য সায়মা সুলতানা রিনি, প্রভাতী রানী রবিদাস, ফারহানা জান্নাত, প্রতিমা রানী রবিদাস, প্রফেসর জাহানারা এস রাজিয়া, দেওয়ান মাসুদা সুলতানা, দিতি শীল চৈতী, তানিশা মাহমুদ সালাম, সেলিমা বেগম, শামীমা হ্যাপী, মোহাম্মদ জিলানী মজুমদার, মোঃ বাবলুর রশিদ, বাংলাদেশ ভূমি অধিকার সংরক্ষণ জাতীয় কমিটি’র আহবায়কের বিশেষ সহকারী মৃধা মোঃ আল-আমিন, বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর মহাসচিব শিপন রবিদাস প্রাণকৃষ্ণ।

বক্তারা সম্প্রতি রাজধানীর ওয়ারীতে ছয় বছরের শিশু সায়মাকে ধর্ষণ এবং হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা অবিলম্বে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবী জানান। এছাড়াও সারাদেশে নারী নির্যাতন বিশেষ করে শিশু ধর্ষণ ও হত্যার ঘটনা অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় আশঙ্কা প্রকাশ করেন তারা। যদি অবিলম্বে এসব ঘটনার সাথে জড়িত ব্যাক্তিদের এবং মদতদাতাদের বিচার না করা হয় তবে সারাদেশে শিশু নির্যাতন ও ধর্ষণ এবং  হত্যার প্রবণতা মহামারীরর রূপ নেবে। সংগঠনের নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান, এই সকল ঘটনার দোষী ব্যাক্তিদের দ্রুত বিচারের জন্য তিনি যেন উদ্যোগ গ্রহণ করেন।

উপরে