প্রকাশিত : ৮ জুলাই, ২০১৯ ১৩:২৯

বগুড়ায় পৃথক অভিযানে বিপুল পরিমাণে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় পৃথক অভিযানে বিপুল পরিমাণে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪

বগুড়ায় গোয়েন্দা পুলিশের (ডিবি) পৃথক পৃথক অভিযানে রবিবার একাধিক বিচারাধীন মাদক মামলার আসামী শরীফুল ইসলামসহ ৪জন কে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ২৫০ গ্রাম গাঁজা ও ২ শত ১০ পিচ ইয়াবা ট্যাবলেট।

বগুড়া জেলার গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, মাদকবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে প্রথমে গতকাল আনুমানিক সকাল ১১টায় ডিবি’র এসআই মজিবর রহমান বিপিএম’র নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে জেলার ধুনট উপজেলার বেড়ের গাড়ি, গোদাগাড়ি এলাকা থেকে নিজ বাড়িতে মাদকদ্রব্য বিক্রি করার সময় অভিযান চালিয়ে ২৫০ গ্রাম গাঁজাসহ ভুলু মন্ডলের ছেলে একাধিক বিচারাধীন মাদক মামলার আসামী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী শরিফুল ইসলাম (৩০) কে গ্রেফতার করা হয়।

একই দিনে ডিবি’র এসআই ফয়সাল হাসানের নেতৃত্বে এসআই নাসিম উদ্দিন, এএসআই মামুনুর রশিদ, এএসআই কামাল হোসেনসহ সঙ্গীয় ফোর্সের পৃথক আরেকটি অভিযানে গোবিন্দগঞ্জ থেকে মোটরসাইকেল যোগে  মাদকদ্রব্যসহ বাইপাস দিয়ে বনানী যাওয়ার সময় দুপুর ১টায় শাখারিয়া নামাপাড়াস্থ এলাকায় চেকিংএর সময় গোবিন্দগঞ্জের আরজিসাহাপুর এলাকার ইসমাইল মন্ডলের ছেলে আনারুল মন্ডল ভোদল (২২) কে ১টি ডিসকভার মোটরসাইকেল ও ১১০ পিচ ইয়াবাসহ গ্রেফতার করা হয়। যদিও ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামী ভোদলের আরেক সঙ্গী মোটরসাইকেল চালক একই উপজেলার শিবপুর এলাকার শামসুল হকের ছেলে আঃ মোমিন মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইতিমধ্যেই আসামী আনারুল স্বীকারোক্তি দিয়েছেন যে, তার দীর্ঘদিন থেকেই যোগসাজসে সীমান্ত এলাকা থেকে মাদক নিয়ে ব্যবসার সাথে জড়িত।

ডিবির এসআই ফরহাদ সরকারের নেতৃত্বে গোয়েন্দা শাখার আরেকটি টিম বগুড়া সদরের বাঘোপাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সদরের পলাশবাড়ি এলাকার বাবলু প্রামানিকের ছেলে হাবিবুর রহমান (১৯) এবং রাজা মিয়ার ছেলে শিমুল মিয়া (২২) নামে ২ জন আসামীকে মাদকদ্রব্য হেফাজতে রেখে বিক্রির উদ্দেশ্যে অবস্থানকালে গ্রেফতার করে। তাদের ২ জনকে তল্লাসী করে ঘটনাস্থল থেকে মোট ১০০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম জানান, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ইতিমধ্যে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা ঋজু করা হয়েছে। জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম বারের নেতৃত্বে বগুড়াকে মাদকমুক্ত না করা পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।

উপরে