প্রকাশিত : ৮ জুলাই, ২০১৯ ২০:২০

রৌমারীতে নৃত্য প্রশিক্ষণ কর্মশালা

রাজীবপুর ও রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
রৌমারীতে নৃত্য প্রশিক্ষণ কর্মশালা

শিশুদের সাংস্কৃতিক প্রতিভা বিকশিত করার লক্ষে রৌমারী উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় নৃত্য চর্চায় পারদর্শী করার জন্য ৪ দিন ব্যাপি নৃত্য প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের ৫০ জন  শিক্ষার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করে নৃত্যের তালিম নিচ্ছ। প্রশিক্ষক হিসেবে আছেন ঢাকার জনপ্রিয় নৃত্য শিল্পী আজাদ রহমান। আজ সোমবার নৃত্য কর্মশলার আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।   

রৌমারী উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিল্পকলা একাডেমির সভাপতি দীপঙ্কর রায়ের সভাপতিত্বে নৃত্য কর্মশালার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন,মাহমুদা আক্তার স্মৃতি, আরও উপস্থিত ছিলেন অধ্যাপক আঞ্জুমান আরা,প্রভাষক আক্তারুজ্জামান প্রমুখ।

গুনী নৃত্য শিল্পি আজাদ রহমানের প্রশিক্ষক হিসেবে ৪ দিন (সোমবার থেকে বৃহস্পতিবার) প্রশিক্ষন প্রদান করবেন।নৃত্য শিল্পের প্রশিক্ষণের আয়োজনের বিষয়ে জানতে চাইলে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায় বলেন,শিক্ষা,খেলধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড শিশুদের মনে মানবিক গুণাবলি তৈরী করে।নৃত্যের প্রতি শিশুদের আগ্রহ থাকলেও এর প্রাথমিক কৌশল গুলো তারা জানে না তাই প্রাথমিক ভাবে নৃত্যের ধারনা ও কিছু কৌশল শেখানোর জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

উপরে