প্রকাশিত : ১০ জুলাই, ২০১৯ ১৩:২১

বগুড়ায় মামলার আলামত চুরির ঘটনায় প্রধান আসামীসহ গ্রেফতার ২

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় মামলার আলামত চুরির ঘটনায় প্রধান
আসামীসহ গ্রেফতার ২

বগুড়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের মালখানা থেকে মাদক মামলার আলামত চুরির ঘটনার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ৩ দিনের মাথায় সোমবার সন্ধ্যায় প্রধান আসামী প্যারিস (৪০) কে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

এদিকে আসামী প্যারিসের কাছ থেকে প্রাপ্ত তথ্য হতে মঙ্গলবার ওই ঘটনার অন্যতম মূল হোতা বাদুড়তলা নিবাসী মৃত: আসাদের ছেলে আসলাম হোসেনকেও গ্রেফতার করা হয়েছে।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির এসআই জিলালুর রহমান জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর মালখানা হতে বৃহস্পতিবার গভীর রাতে চুরির ঘটনার পর থেকেই সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে চিহ্নিত ২ জন আসামীসহ এর সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছিল। এর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান নেতৃত্বে সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম আজাদ সহ সঙ্গীয় ফোর্সের অভিযানে সোমবার সন্ধ্যায় জেলার গাবতলী উপজেলার দুর্গাহাটা এলাকা থেকে শহরের সূত্রাপুর এলাকার বজলুর রশিদ এর ছেলে প্যারিস (৪০) কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী যার কথায় আসামী প্যারিস ও সিসিটিভি ফুটেজের আরেক পলাতক আসামী আশিক মালখানায় চুরি করতে ঢুকেছিল এবং চুরির পর সেই মাদকদ্রব্য যার হেফাজতে রেখেছিল সেই আসলাম হোসেনকেও গ্রেফতার করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা। বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান জানান, আসামী প্যারিস ইতিমধ্যে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেছে।

প্যারিস ও পলাতক আসামী আশিক ভাসমান চোর ও নেশার সাথে সম্পৃক্ত তবে তারা টাকা ও মাদকদ্রব্য সেবনের লোভে চুরি করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। তাদের স্থায়ী কোন ঠিকানা না থাকলেও কেন তারা শেরপুরের নির্দিষ্ট ৪ টি মামলার আলামত চুরি করলো তা খুব শীঘ্রই বের হবে এবং বাকী আসামীদেরও গ্রেফতার সম্ভব বলে জানান তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার গভীর রাতে সিসিটিভি থাকা অবস্থায় শহরের জলেশ্বরীতলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের বগুড়া সার্কেল অফিসের মালখানা হতে মাদক মামলার আলামত হিসেবে রাখা ১৮৮ বোতল ফেন্সিডিল ও ১০০ টি এ্যাম্পুল চুরি হয়। এ ঘটনায় অধিদপ্তরের বগুড়া সার্কেলের পরিদর্শক শাহ জালাল খান শুক্রবার বগুড়া সদর থানায় একটি এজাহার দায়ের করেন যার পরিপ্রেক্ষিতে সদর থানা পুলিশ ৩ দিনের মাথাতেই প্রধান আসামী প্যারিসসহ অন্যতম মূল হোতা আসলাম কে গ্রেফতার করেন।

উপরে