প্রকাশিত : ১১ জুলাই, ২০১৯ ১৪:৪৭

শাজাহানপুরে খরনা হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদের আবেদন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
শাজাহানপুরে খরনা হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদের আবেদন

বগুড়ার শাজাহানপুর উপজেলার খরনা হাটে সরকারী ভাবে নির্মিত সেডের নীচে অবৈধ স্থাপনা উচ্ছেদের আবেদন করা হয়েছে। খরনা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য আলমগীর হোসেন বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর এই লিখিত আবেদন করেন।

ইউপি সদস্য আলমগীর হোসেন জানান, খরনা হাটে সরকারী ভাবে নির্মিত সেডের নীচে আব্দুল হামিদ, আবু হাসান, জীবন, মোস্তফা, আব্দুল করিম, আব্দুল বারী, রমজান আলী সহ কতিপয় ব্যক্তি দীর্ঘদিন যাবত দোকানঘর নির্মাণ করে অবৈধ ভাবে দখল করে আছে। এছাড়াও হাটের ভিতর আশরাফুল ইসলাম, আব্দুল মজিদ, তোফাজ্জল হোসেন, আতাউর রহমান, ইসমাইল, আব্দুল মান্নান, মোকাব্বর, শহিদুল, সফিকুল ইসলাম সফু সহ অনেকে মেঝে পাকা করে অবৈধ ভাবে দখল করে আছে। এই সমস্ত দখলদারকে বহুবার অবৈধ স্থাপনা সরাতে বলা হলেও তারা কর্ণপাত না করায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

স্থানীয়রা জানান, খরনা ইউনিয়ন ভুমি কর্মকর্তার সাথে যোগসাজসে এই সমস্ত লোকজন অবৈধ ভাবে দখলভোগ করে আসছে।

খরনা ইউনিয়ন ভুমি কর্মকর্তা সাইদুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, অবৈধ যোগসাজসের অভিযোগ ভিত্তিহীন। আড়াই বছর আগে খরনা ভুমি অফিসে যোগদান করেছি। এরমধ্যে কোন দখল হয়নি। এর আগে কি হয়েছে জানি না। তবে এই সমস্ত তথ্য সংশ্লীষ্ট দপ্তরে জানানো হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কানিজ ফাতেমা লিজা জানান, আবেদন পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপরে