প্রকাশিত : ১১ জুলাই, ২০১৯ ২০:২৬

সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

বর্ণাঢ্য শোভাযাত্রা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে আজ বৃহস্পতিবার (১১ জুলাই) নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস -২০১৯ পালিত হয়েছে।সকালে সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে জনসংখ্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম গোলাম কিবরিয়া ।আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অঃ দাঃ) ও মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার (এমসিএইচ - এফপি) ডা. মো. জাহেদুল ইসলাম।এতে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস,সূর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক মো. ফারুক  হোসেন ও  উপজেলা পরিবার পরিকল্পনা সহকারি মো. মহছিউর রহমান রুবেল প্রমূখ।আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. আব্দুল মোতালেব।

পরে শ্রেষ্ট পরিবার পরিকল্পনা পরিদর্শক,শ্রেষ্ট পরিবার কল্যাণ পরিদর্শিকা, শ্রেষ্ঠ  উপজেলা পরিবার  পরিকল্পনা সহকারি, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ ইউনিয়ন, শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা (ক্লিনিকভিত্তিক), শ্রেষ্ঠ সহযোগী বেসরকারি সংস্থার মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।এর আগে সকালে দিবসটি পালন উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে সামনের সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা  পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কার্যালয়ের সকল কর্মী ও  বিভিন্ন বেসরকারি সংস্থা কর্মীরা অংশ নেয়।         

উপরে