প্রকাশিত : ২৩ জুলাই, ২০১৯ ১২:৫৯

হিলিতে অস্বাভাবিক কাঁচামরিচের দামে ক্রেতাদের নাভিশ্বাস

হিলি (দিনাজপুর)
হিলিতে অস্বাভাবিক কাঁচামরিচের দামে ক্রেতাদের নাভিশ্বাস

দিনাজপুরের হিলি স্থলবন্দরের বিভিন্ন খুচরা বাজারে কাঁচামরিচের দামে ক্রেতাদের নাভিশ্বাস। ১৫০ থেকে ১৬০ টাকা ধরে তাদের কিনতে হচ্ছে কাঁচামরিচ।

আমদানিকারকরা বলছেন, সারাদেশে ক’দিনের বন্যার কারণে কাঁচা মরিচের সরবরাহ কমে যায়। তার সাথে খোলা বাজারে দামও বেড়ে যায় কাঁচামরিচের।আবার এই কারনে দীর্ঘ ১ বছর পর হিলি স্থলবন্দর দিয়ে আবারো শুরু হয়েছে ভারতীয়  কাঁচামরিচ আমদানি।

খুচরা ব্যবসায়ী জসিম জানান, দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে মরিচের আবাদ তিগ্রস্ত হওয়াই দেশে উৎপাদিত কাঁচা মরিচের সরবরাহ কমে যায়। একারণে দেশীয় বাজারে কাঁচামরিচের দাম বেড়েছে এবং আমাদের বেশী দামে কিনতে হচ্ছে।

একজন ক্রেতা মরিচ কিনতে এসে জানান,আমি একজন রিক্সা চালক বাজার খরচ করতে এসে দেখি সব কাঁচা তরকারীর দাম বেশী।কাঁচা মরিচের দাম শুনে অবাক হলাম এতো দামে মরিচ কিনতে হলে কিভাবে সংসার চালাবো,সংসার চালায়তে তো আরও অনেক কিছুর প্রয়োজন।

ব্যবসায়ী বাবলু রহমান জানান, দেশে কাঁচামরিচের দাম বেড়ে যাওয়ায় এবং বাজারে ভারতীয় কাঁচা মরিচের চাহিদা থাকায় ভারত থেকে আমদানি করছি কাঁচামরিচ। কাঁচা মরিচ আমদানি হচ্ছে ভারতের বিহার রাজ্য থেকে। আমরা ভারত থেকে আমদানি করা এসব কাঁচা মরিচ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন মোকামে ১১০ টাকা দরে সরবরাহ করছি।

 

উপরে