প্রকাশিত : ২৩ জুলাই, ২০১৯ ১৪:২৭

জাতীয় মৎস্য সপ্তাহ উপলে কাহালুতে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান

কাহালু (বগুড়া) প্রতিনিধি
জাতীয় মৎস্য সপ্তাহ উপলে কাহালুতে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান

“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” “মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার বগুড়ার কাহালু উপজেলা পরিষদ সভাকে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের যৌথ আয়োজনে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র কাহালু উপজেলা মৎস্য অফিসার মোছাঃ ইরিনা মৌসুমী। উক্ত পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ (সুরুজ)। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ (লালু), রওশন অকতারা, কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আখেরুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান প্রমূখ।

অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন উপজেলা মৎস্য সম্প্রসারণ অফিসার মোছাঃ রাইহাতুন নাহার। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাহালুর বিবিরপুকুর শাহ সুলতান শাহ জালাল মৎস্য বীজাগারের প্রোপ্রাইটর জাতীয় স্বর্ণ ও রৌপ্য পদক প্রাপ্ত বিশিষ্ট মৎস্য চাষী আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম, সহকারি মৎস্য অফিসার মোঃ শফিকুল ইসলাম, কাহালু উপজেলা মৎস্য পোনা উৎপাদনকারী সমবায় সমিতির লিঃ এর সভাপতি আব্দুর রাজ্জাক প্রমূখ।

পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে ক্যাটফিস জাতীয় মাছের রেনু উৎপাদনের জন্য বিশিষ্ট মৎস্য চাষী আলহাজ্ব মোঃ শফিকুল ইসলামকে, দেশীয় প্রজাতির মিশ্রচাষ উৎপাদনের জন্য মৎস্যচাষী ও পাইকড় ইউ পি চেয়ারম্যান মোঃ মিটু চৌধুরীকে, মনোসেক্র তেলাপিয়া পোনা উৎপাদনের জন্য কোয়ালিটি অ্যাকোয়া ব্রীডস লিমিটেডকে, গুলসা, পাবদা মিশ্রচাষ উৎপাদনের জন্য আমজাদ আলী মন্ডলকে, দেশীয় প্রজাতির পোনা উৎপাদনের জন্য প্রশান্ত পালকে, কার্প জাতীয় মিশ্রচাষ মিশ্রচাষ উৎপাদনের জন্য শহিদুল ইসলাম প্রামানিককে ও সফল সংগঠক হিসেবে আব্দুর রাজ্জাককে ক্রেস্ট প্রদান করা হয়। 

উপরে