প্রকাশিত : ২৩ জুলাই, ২০১৯ ২০:৪১

ছেলেধরা গুজব রোধে আত্রাই থানা পুলিশের মাইকিং

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
ছেলেধরা গুজব রোধে আত্রাই থানা পুলিশের মাইকিং

সারাদেশে ছেলেধরা গুজব প্রকট আকার ধারণ করায় নওগাঁর আত্রাই থানা পুলিশের পক্ষ থেকে ছেলেধরা গুজব রোধে গণসচেতনতামলূক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।মঙ্গলবার সকাল থেকে উপজেলার ৮টি ইউনিয়নের প্রতিটি এলাকায় পুলিশের মাইকিং প্রচারণা চালানো হয়।এদিকে আত্রাই থানা পুলিশের প থেকে গুজব রোধে উপজেলার প্রতিটি এলাকায় জনসাধারণকে সচেতন করতে ফেসবুক প্রচারণাসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে। পদ্মা সেতুর জন্য মাথা ও রক্ত লাগবে এ ধরনের গুজব নিরসনে বিশেষ সভা ও মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন জানান, ছেলেধরা গুজব ছড়িয়ে কাউকে গণপিটুনি না দেয়ার জন্য প্রশাসনের উদ্যোগে জনসাধারণকে সতর্ক করতে মাইকিং করা হচ্ছে। আত্রাই থানার আওতাধীন সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর ও গ্রাম পুলিশদের সচেতনতা বৃদ্ধির জন্য বলা হয়েছে। এছাড়া কোথাও ছেলেধরা সন্দেহ হলে সঙ্গে সঙ্গে থানায় যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত ছেলেধরার ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি। যারা বিভিন্ন সময় গণপিটুনির স্বীকার হয়েছেন তারা অধিকাংশই মানসিক ভারসম্যহীন বা নিরীহ মানুষ। ছেলেধরা গুজব ছড়িয়ে কাউকে হত্যা বা গণপিটুনি নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবণতি ঘটানোর চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপরে