প্রকাশিত : ২৯ জুলাই, ২০১৯ ২০:০৪

সারিয়াকান্দিতে বন্যার্তদের জন্য নিয়োজিত প্রান কৃষিবিদ আব্দুল মান্নান

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি
সারিয়াকান্দিতে বন্যার্তদের জন্য নিয়োজিত প্রান কৃষিবিদ আব্দুল মান্নান

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ার পর থেকে বন্যা দুর্গত অসহায় মানুষের জন্য উপজেলার নয়টি ইউনিয়নে বন্যার্তদের মাঝে বিভিন্ন সহযোগিতা ও ত্রান নিয়ে ছুটে চলেছেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আব্দুল মান্নান। বন্যার্তদের চিকিৎসা সেবা খাবার পানি সহ সকল বিষয়ে তার নজর ছিলো নজির বিহীন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহমেদ সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাদের সাথে নিয়ে বন্যা মোকাবেলা করতে ত্রান নিয়ে স্ব-শরিরে ঘুড়ে বেরিয়েছেন মানুষের দারে দারে। তার ঐকান্তিক প্রচেষ্টায় সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান এবং সংস্থার সহযোগীতা নিয়ে প্রতি নিয়ত তার এই অসহায় মানুষের পাশে দাড়ানো অব্যাহত রেখেছেন তিনি।

তারই ধারাবাহিকতায় আজ সোমবার সকালে সারিয়াকান্দি কালিতলা গ্রোয়েন বাধে ৬৬৬ জন বন্যার্ত পরিবারের মাঝে ১৫ কেজি করে  সরকারী জি আর এর চাল বিতরন করেন প্রধান অতিথি আব্দুল মান্নান এমপি। পরে সারিয়াকান্দি মুক্তিযোদ্ধা মন্টু বিদ্যালয়ে রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিট কর্তৃক ৪৫০ জন বন্যা দুর্গত মানুষের মাঝে এবং সারিয়াকান্দি ফাজিল মাদ্রাসায় ৬০০ পরিবারে মাঝে চাল ডাল তেল সহ বিভিন্ন নিত্য প্রয়োজনিয় সামগ্রী বিতরন করেন প্রধান অতিথি আব্দুল মান্নান এম পি।

দিন ব্যাপী ধারাবাহিক পৃথক তিনটি ত্রান বিতরন কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বগুড়া জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজুর রহমান, সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) আল-আমিন, রেড ক্রিসেন্ট সোসাইটি  বগুড়া ইউনিটের সাধারণ সম্পাদক এ কে এম সুরুতজ্জামান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম, কাজলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোশারফ, চালুয়াবাড়ী ইউপি চেয়ারম্যান শওকত আলী প্রমুখ।

উপরে