প্রকাশিত : ১৫ আগস্ট, ২০১৯ ১৭:০৫

জাতীয় শোক দিবসে বগুড়া প্রেসক্লাবের আলোচনা সভা

ষ্টাফ রিপোর্টার
জাতীয় শোক দিবসে বগুড়া প্রেসক্লাবের আলোচনা সভা

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় বগুড়া প্রেসক্লাব আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বাঙালি জাতিকে নির্মূল করতেই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট সৃষ্টি করা হয়েছিলো। সেই কালোরাতে জাকির পিতাকে স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে এদেশে আবারও পাকিস্তানপন্থীদের উত্থান ঘটানো হয়। ফলে যে আকাক্সক্ষা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান দেশ স্বাধীনের ডাক দিয়েচিলেন তা স্থবির হয়ে পড়ে। ফলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন আর বাস্তবায়ন সম্ভব হয়নি। পরবর্তীতে তাঁর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ শাসনের ক্ষমতায় গিয়ে এদেশকে আবারও মুক্তিযুদ্ধেও আকাক্সক্ষায় ফেরানোর উদ্যোগ নেন। সেই উদ্যোগে দেশের সকল শ্রেণী-পেশার মানুষ ঐক্যবদ্ধ থেকে সহযোগিতা করলেই এদেশ সেই স্বপ্নের সোনার বাংলা হয়ে উঠবে।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক লালুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, আমজাদ হোসেন মিন্টু, এসএম কাওসার, মাসুদুর রহমান রানা, জে এম রউফ, মুরশীদ আলম, সবুর আল মামুন, মেহেরুল সুজন, এম সিরাজুল ইসলাম, এইচ আলিম, মামুন উর রশিদ, গৌরব চন্দ্র দাস, ফরহাদুজ্জামান শাহী, আলমগীর হোসেন প্রমুখ।বক্তারা জাতির পিতা হত্যাকান্ডে জড়িতদেও শাস্তি নিশ্চিত করতে বিদেশে পলাতক আসামীদেও ফিরিয়ে আনার দাবি করেন। সেইসঙ্গে এই হত্যাকান্ডে মদদদাতাদেরও বিচারের আওতায় নেওয়ার দাবি করা হয় শোক সভায়।

এর আগে সকালে প্রেসকাবে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। শোক দিবসে কালোব্যাজ ধারণ করা হয়। আলোচনা সভার শুরুতেই জাতির পিতা ও তাঁর পরিবারের নিহত সদস্যসহ ১৫ আগষ্ট হত্যাকান্ডের শিকার স্বজনদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উপরে