প্রকাশিত : ১৮ আগস্ট, ২০১৯ ১৩:৩৪

যাত্রীদের নিকট থেকে আড়াইগুণ বেশি ভাড়া আদায়!

ষ্টাফ রিপোর্টার
যাত্রীদের নিকট থেকে আড়াইগুণ বেশি ভাড়া আদায়!

বগুড়া থেকে ছেড়ে যাওয়া ময়মনসিংহ গামী যাত্রীরা গত এক সপ্তাহ যাবত বাস শ্রমিকদের কাছে নানা ভাবে হয়রানীর শিকার হচ্ছেন। যেন দেখার কেউ নেই।  বাসের টিকেট কালেকটর বা সুপারভাইজারা প্রায় আড়াইগুণ বেশী ভাড়া আদায় করছেন। প্রশাসন নিরব। ভুক্তভোগিদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দাবি। 

শনিবার সকালে বগুড়া শহরের সাতমাথা থেকে ময়মনসিংহ’র উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাসগুলো যাত্রীদের কাছ থেকে প্রায় আড়াইগুন ভাড়া আদায় করেছে। সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল ৭ টায় সাতমাথা থেকে ছেড়ে যাওয়া সৌরভ নামে একটি বাস বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথী ও অন্যান্য  যাত্রীদের  নিকট থেকে ২৫০ টাকার পরিবর্তে জন প্রতি ৬ শ’ টাকা আদায় করেছে।

এ প্রসঙ্গে সৌরভ বাসের  সুপারভাইজার ফয়সাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রত্যেক যাত্রীর নিকট থেকে  ৬ শ’ টাকা আদায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঈদ বোনাস হিসাবে যাত্রীদের নিকট থেকে ৬ শ’ টাকা আদায় করা হয়েছে। টিকেট কালেক্টর তারা মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুধু সৌরভ বাস নয়, যুগান্তর, তাপসি, মিশু, ফাতেমাসহ সকল বাসের টিকিট ৬ শ’ টাকায় বিক্রি করা হয়েছে। তিনি আরও বলেন, বগুড়া থেকে ছেড়ে যাওয়া ময়মনসিংহগামী বাসগুলো শহরের সাতমাথা ছাড়াও সকাল ৮ টার পর চারমাথা বাসটার্মিনাল থেকেও জন প্রতি ৬ শ’ টাকা আদায় করা হয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিমেল, মাইশা, আখিঁ তাওহিদসহ অনেকে  বলেন, অন্যান্য সময় বাস সুপারভাইজাররা আমাদের নিকট থেকে ২৫০ টাকা আদায় করে থাকেন । ঈদের এক সপ্তাহ পরও আজ শনিবার আমাদেরকে জিম্মি করে ৬ শ’ আদায় করেছে। শিক্ষার্থীরা বলেন, জোর করে টাকা আদায় করা এটি এক প্রকার চাঁদাাবজি। বগুড়া বাস মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে যোগাযোগের চেস্টা করে পাওয়া যায়নি।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জমান বলেন, বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হলে ওনারা ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করতে পারেন। সেক্ষেত্রে আমরা পুলিশি নিরাপত্তা দিবো।বগুড়া জেলা প্রশাসনের এনডিসি মোঃ তাজ  উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে আমি বিষয়টি জেলা প্রশাসক স্যারকে অবহিত করবো।

 

উপরে