প্রকাশিত : ১৮ আগস্ট, ২০১৯ ২০:৩৫

পঞ্চগড়ে সেনাবাহিনীতে লোক নিয়োগ দেয়ার প্রতারণার অভিযোগে যুবক আটক

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে সেনাবাহিনীতে লোক নিয়োগ দেয়ার প্রতারণার অভিযোগে যুবক আটক

সেনাবাহিনীতে বেসামরিক পদে লোক নিয়োগ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অপরাধে পঞ্চগড়ে সোহাগ রানা (২০) নামের এক যুবককে আটক করেছে পঞ্চগড় থানা পুলিশ। গত শনিবার দিবাগত রাতে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা বাজার থেকে তাকে আটক করা হয়। সোহাগ রানা সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের নাককাটি গ্রামের ফরিদুল ইসলামের ছেলে। ফরিদুল ইসলামও ওই মামলার ২ নম্বর আসামী। আটক সোহাগ রানাকে আজ রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

মামলার এজাহারের বর্ণনা মতে জানা গেছে, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের নাককাটি গ্রামের ফরিদুল ইসলাম ও তার ছেলে সোহাগ রানা সেনাবাহিনীতে তাদের বড় অফিসার আছে মর্মে বেসামরিক পদে চাকুরী দেয়ার জন্য কয়েকজন যুবকের কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। চলতি বছরের ২০ ফেব্রুয়ারি একই ইউনিয়নের সালটিয়াপাড়া গ্রামের আব্দুল গোফ্ফারের ছেলে সৌরভ হোসেনকে বেসামরিক পদে চাকুরী দেয়ার জন্য ৫ লাখ টাকা চুক্তি করে ৫০ হাজার টাকা নগদ নেয় ফরিদুল ইসলাম ও সোহাগ রানা। চাকুরী হওয়ার পর বাকি সাড়ে ৪ লাখ টাকা দিতে হবে। টাকা নেয়ার ১৫/২০ দিন পর সৌরভকে ঢাকায় নিয়ে এক বাড়িতে রাখা হয়। এর ৪/৫ দিন পর ঢাকা সেনানীবাসের পার্শ্বস্থ কচুক্ষেত এলাকায় সোহাগ রানা একটি কালো গ্লাসের মাইক্রোবাসে এসে একটি নিয়োগপত্র সৌরভের হাতে ধরিয়ে দেয়। ওই নিয়োগপত্রে উল্লেখ রয়েছে ২৩ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে চাকুরীতে যোগদান করতে হবে। এর কয়েকদিন পর এসএমএস’র মাধ্যমে তাকে জানানো হয় ২৮ মার্চ ২০১৯ তারিখে যোগদান করতে হবে। পরে তারা জানতে পারে ফরিদুল ইসলাম ও তার ছেলে সোহাগ রানা প্রতারণা করে চাকুরী দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র প্রদান করে ৫০ হাজার টাকা আত্মসাৎ করেছে। পরবর্তিতে ওই টাকা চাইতে গেলে তারা বিভিন্নভাবে সময়ক্ষেপন করে।

এদিকে এলাকাবাসীরা জানিয়েছে, ফরিদুল ইসলাম ও তার ছেলে সোহাগ রানা সেনাবাহিনীতে বেসামরিক পদে লোক নিয়োগের জন্য হাড়িভাসা ইউনিয়নের বিভিন্ন গ্রামের সাত যুবকের কাছ থেকে প্রায় ৩৩ লাখ টাকা হাতিয়ে নেয়। তাদের হাতে ধরিয়ে দেয়া হয় ভুয়া নিয়োগপত্র। বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়ার পর থেকে লাপাত্তা বাবা ও ছেলে। এরই মধ্যে বাবা ও ছেলে বাড়িতে আসলে তাদের আটক করে পুলিশে খবর দেয়ার কথা বললে স্থানীয় ইউপি সদস্য বিষয়টি মিমংসা করে দেয়ার দায়িত্ব নেন। কিন্তু শেষমেষ তিনি কিছু করতে পারেননি। পরে তাদের নামে পঞ্চগড় থানায় একটি অভিযোগও দেয়া হয়। কিন্তু থানা কর্তৃপক্ষ অভিযোগটি এজাহার হিসেবে গন্য করেনি। গত শনিবার রাতে এলাকাবাসীরা সোহাগ রানাকে হাড়িভাসা বাজারে দেখতে পেয়ে পুলিশে খবর দিলে পঞ্চগড় থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে সৌরভ হোসেনের বাবা আব্দুল গোফ্ফার বাদি হয়ে সোগাগ রানা ও তার পিতা ফরিদুল ইসলামকে বিবাদী করে আজ রোববার পঞ্চগড় থানায় একটি মামলা দায়ের করেন।এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও পঞ্চগড় থানার উপ পরিদর্শক একরাম আলী জানান, দায়েরকৃত মামলায় সোহাগ রানাকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

উপরে