প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৫

গোপালগঞ্জে আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি সম্মেলন অনুষ্ঠিত

গোপালগঞ্জ
গোপালগঞ্জে আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি সম্মেলন অনুষ্ঠিত

গোপালগঞ্জে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সম্মেলন কক্ষে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়ার সভাপতিত্বে জেলার ফৌজদারী বিচার ব্যবস্থাকে গতিশীল ও আইনের শাসন প্রতিষ্ঠায় বিচারক, পুলিশ ও ডাক্তারদের সমন্বিত ভুমিকা পালণের উপর গুরুত্বারোপ করা হয়।

সম্মেলনে মেডিকেল সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে এটেনডিং ডাক্তারদের সতর্কতা অবলম্বন ও স্বচ্ছতা নিশ্চিত, পারিবারিক আদালতের ওয়ারেন্ট যথাযথ ভাবে তামিল, বাড়ীভাড়া দেওয়ার ক্ষেত্রে মালিকদের ভাড়াটিয়াদের সার্বিক তথ্য গ্রহন, মাদক ব্যবসায়িদের জামিন ও আইনি সহয়তা দেয়ার ক্ষেত্রে সংশ্লিষ্টদের অধিক সচেতনতা অবলম্বন ও আদালত চত্বরের নিরাপত্তা জোরদার করার উপর একাধিক সুপারিশ করা হয়।

সম্মেলনে বক্তারা বলেন, পুলিশ ও ম্যাজিস্ট্রেসির মধ্যে সমন্বয় থাকলে জেলায় ফৌজদারী অপরাধের সংখ্যা কমে আসবে। সে সাথে মেডিকেল সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট ডাক্তারদের অধিক সতর্কতা অবলম্বন করতে হবে। মানুষ যাতে ন্যায় বিচার পায় সে বিষয়টি নিশ্চিত করা সকলের দায়িত্ব। সম্মেলনের ফোকাল পারসন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াস হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছানোয়ার হোসেন, পিপি অ্যাড. মোঃ আব্দুল হালিম, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ অসিত কুমাির মল্লিক, অতিরিক্ত চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাসির উদ্দিন,  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর, কাঞ্চন কুমার কুন্ডু, হাসিবুল হাসান, বীনা দাস, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শরিফুর রহমান, আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মুন্সি মোঃ আতিয়ার রহমান, সাধারন সম্পাদক অ্যাড. এম, জুলকদর রহমান প্রমূখ।

পিবিআই-র অতিুরিক্ত পুলিশ সুপার মোঃ আওলাদ হোসেন, জেলা কারাগারের জেলার অতিকুর রহমান মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক জাকিরুজ্জামান, দুদকের সহকারী পরিদর্শক মিজানুর রহমানসহ পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

উপরে