প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩৭

ক্রেতা সেজে গোয়েন্দা পুলিশের অভিযানে বগুড়ায় ৩ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

সঞ্জু রায়,স্টাফ রিপোর্টার
ক্রেতা সেজে গোয়েন্দা পুলিশের অভিযানে বগুড়ায় ৩ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

‘অপরাধীরা যদি চলে ডালে ডালে, তেমনি পুলিশ তাদের ধরতে চলে পাতায় পাতায়’ এমনই এক অভিযান হয়েছে বগুড়ায়। ক্রেতা সেজে বগুড়া গোয়েন্দা পুলিশের সদস্যরা দীর্ঘদিনের পেতে রাখা জালে গ্রেফতার করেছে ৩ অস্ত্র ব্যবসায়ীকে।

রবিবার রাতে শহরের নিশিন্ধারা কারবালা এলাকায় জেলা গোয়েন্দা শাখার এস.আই সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি ৭.৬৫ বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন এবং এক রাউন্ড গুলিসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলো, নিশিন্ধারা খাঁ পাড়া এলাকার আলী হাসান টুকুর ছেলে ফরিদুজ্জামান ওরফে ফরিদ (৩২), ইসাহাক শেখ লালুর ছেলে বেলাল হোসেন ওরফে বিপ্লব (২৮) এবং আনোয়ার হোসেনের ছেলে শহীদ হোসেন রকি (২৮)। জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, গোয়েন্দা পুলিশের এক সদস্য ক্রেতা সেজে বেশ কিছুদিন ধরেই যোগাযোগ করছিলেন তাদের সাথে। দীর্ঘ দিন ধরে দাম কষাকষির পরে রবিবার রাতে আসামীদের নিকট হতে অস্ত্রটি বিক্রির স্থান ও সময় জানার পর শহরের নিশিন্ধারা কারবালা এলাকায় অবস্থান নেয় ডিবির একটি চৌকস টিম।

পরে স্থানীয় একটি ফার্ণিচারের দোকান থেকে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থানকালীন সময়ে অস্ত্রসহ সেই দোকানের ম্যানেজারসহ ৩ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আসলাম আলী পিপিএম জানান, আসামীদের বিরুদ্ধে ইতিমধ্যেই বগুড়া সদর থানায় অস্ত্র আইনে মামলা ঋজু করা হয়েছে। তিনি আরও জানান আসামীরা দীর্ঘদিন ধরেই অবৈধ অস্ত্র কেনাবেচার সঙ্গে জড়িত বলে ধারণা তার। তিনি আরও জানান, সুষ্ঠুভাবে জেলার আইনশৃঙ্খলা রক্ষায় এবং সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে জেলা পুলিশ সুপারের নেতৃত্বে ডিবির সকল টিম সর্বদা প্রস্তুত এবং অপরাধীরা কখনো আইনের হাত থেকে রেহাই পাবেনা হুশিয়ারি দিয়ে তিনি পরিচ্ছন্ন ও শতভাগ নিরাপদ বগুড়া গড়তে সকল মহলকে আরও সচেতন হওয়ার আহবান জানান।

উপরে