প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৩৯

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের নবীন বরণ ও আলোচনা সভা

ষ্টাফ রিপোর্টার
বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের নবীন বরণ ও আলোচনা সভা

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজে আজ শনিবার প্রতিষ্ঠানের উন্মুক্ত মঞ্চে “ডেঙ্গু প্রতিরোধে আমাদের করণীয়” শীর্ষক এক আলোচনা সভা এবং ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীর নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা ও নবীন বরণ অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার। তিনি বলেন, নবীন বরণ হচ্ছে ভাল কাজের বায়না স্বরূপ। যে সমস্ত ছাত্র-ছাত্রীদের বরণ করা হচ্ছে এক বুক স্বপ্ন নিয়ে তাদেরকে মা-বাবা শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়েছে। মা-বাবার স্বপ্ন যেন ঝড়ে না যায় সেদিকে নজর রাখতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার উদ্দেশ্য মনুষ্যত্ব অর্জন। শিক্ষা অর্জন করে আলোকিত মানুষ হিসেবে গড়তে হবে। কারণ তোমাদের দিকে দেশ, জাতি, সমাজ তাকিয়ে আছে কিছু পাবার আশায়।

তোমাদের শিক্ষা প্রতিষ্ঠানে আশা-যাবার মধ্য দিয়ে স্বপ্ন তৈরি হবে এবং সেই স্বপ্ন বাস্তবায়ন হলেই জাতিকে তোমরা অনেক কিছু দিতে পারবে। তোমরা সবসময় ভাল মানসিকতা নিয়ে চললে তোমাদের কল্যাণের পাশাপাশি এ সমাজও কলুষিত হবে না। মাদকের ভয়াল ছোবল হতে দূরে থাকতে হবে। বগুড়ার পুলিশ প্রশাসন মাদক, সন্ত্রাস, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতনকে জিরো টলারেন্সে আনার জন্য ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে। এরই আলোকে বগুড়ার ১২টি উপজেলার সকল থানায় নারী ও শিশু নির্যাতন দমনে হেল্প ডেস্ক স্থাপন করেছে যা নারী ও শিশুকে সহায়তা প্রদান করবে। ডেঙ্গুতে সচেতনতা চেয়ে আমরা বেশি আতংকগ্রস্থ।

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার জন্য বগুড়ার সকল উপজেলায় পুলিশ প্রশাসনের পক্ষে গ্রাম হতে গ্রামান্তরে, দূর হতে দূরান্তরে অর্থ্যাৎ জেলার তৃনমূল পর্যায়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তোমাদের যে কোন সমস্যার জন্য পুলিশ প্রশাসন সাথে আছে এবং ভবিষ্যতেও থাকবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, শিক্ষা প্রতিষ্ঠান নির্বাহী কমিটির চেয়ারম্যান এ্যাড. বার্নাড তমাল মন্ডল, উপদেষ্টা গোপাল চন্দ্র সরকার, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ ভিভিয়ান রিওন মারান্ডি সহ প্রমূখ। শিক্ষা প্রতিষ্ঠান উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরার সার্বিক তত্বাবধানে ও সংস্থার সহকারি সাধারন সম্পাদক হিউবার্ড রিমন মারান্ডির নির্দেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান, অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও পবিত্র গ্রন্থ পাঠ করা হয়।

উপরে