প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২৬

সংবাদ প্রকাশের পর গৃহবন্দি সাদেকুল উদ্ধার, চিকিৎসার দ্বায়িত্ব নিলেন সমাজসেবা অফিস

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
সংবাদ প্রকাশের পর গৃহবন্দি সাদেকুল উদ্ধার, চিকিৎসার দ্বায়িত্ব নিলেন সমাজসেবা অফিস

নওগাঁর রাণীনগরে প্রায় তিন বছর যাবৎ পাগল বানিয়ে গৃহবন্দি করে রাখা সাদেকুল ইসলাম (৩৮) কে বুধবার সকালে উদ্ধার করা হয়েছে।

বিভিন্ন দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে খবর প্রকাশের পর রাণীনগর থানার অফিসার ইনচার্জ ও উপজেলা ভারপ্রাপ্ত সমাজ সেবা অফিসার ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে নওগাঁ মেডিকেল কলেজ হসপিটালে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মানষিক বিভাগে স্থানান্তর করেন।

গৃহবন্দি থেকে উদ্ধার হওয়া উপজেলার ভবানীপুর মোবারকপাড়া গ্রামের মৃত সিরাজুল ইসলাম খোকার ছেলে সাদেকুল ইসলামের চিকিৎসা খরচ বহনের দ্বায়িত্ব নিয়েছেন রাণীনগর উপজেলা সমাজসেবা অফিস।

উপজেলা ভারপ্রাপ্ত সমাজ সেবা অফিসার মো: রেজওয়ানুন হক বলেন, রাণীনগর থানার অফিসার ইনচার্জের মাধ্যমে বিষয়টি জানতে পারি। এরপর বুধবার সকালে অফিসার ইনচার্জ জহুরুল হকের প্রত্যক্ষ সহযোগীতায় ঘটনাস্থল থেকে সাদেকুলকে উদ্ধার করে নওগাঁ মেডিকেল কলেজে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক বলেন, সাদেকুল দীর্ঘদিন যাবৎ ফিজোফ্রেনিয়া রোগে ভোগছেন। তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আমরা আপাতত তাকে বাড়িতে নিয়ে এসেছি। কাল-পরশু তাকে রাজশাহী মেডিকেলের মানসিক বিভাগে ভর্তি করাবো। তার সকল চিকিৎসা ব্যয় আমার দপ্তর থেকে বহন করা হবে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো: জহুরুল হক বলেন, খবর পেয়ে সমাজসেবা অফিসারকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল থেকে সাদেকুল ইসলামকে উদ্ধার করা হয়েছে। সে ফিজোফ্রেনিয়া রোগে ভোগছেন, নওগাঁ মেডিকেল কলেজের চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেল কলেজের মানসিক বিভাগে ভর্তির পরামর্শ দিয়েছেন। সাদেকুলের চিকিৎসা ব্যয়ের দ্বায়িত্ব উপজেলা সমাজসেবা অফিস নিয়েছেন।

 

উপরে