প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৪৮

বগুড়ায় আশা’র প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচির শিক্ষা সেবিকা সম্মেলন অনুষ্ঠিত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ায় আশা’র প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচির শিক্ষা সেবিকা সম্মেলন অনুষ্ঠিত

বগুড়ার শেরপুরে বেসরকারি সংস্থা আশা’র উদ্যোগে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচির আওতায় শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।আজ বৃহস্পতিবার (১৯সেপ্টেম্বর) বেলা ১১টায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া’র মহাপরিচালক মোঃ আমিনুল ইসলাম।

আশার বগুড়া ডিভিশনাল ম্যানেজার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল মালেক, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. মকবুল হোসেন, শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. লিয়াকত আলী শেখ, আশার উপদেস্টা (এইচআর,ট্রেনিং এন্ড এডুকেশন) সুশীল কুমার রায়। আশার শিক্ষা কর্মসূচি গঠন ও পরচালনা নিয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপনা করেন এই প্রকল্পের কর্মকর্তা মো. সামিউল হক।

এই কর্মশালায় জানানো হয়, আশা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝরে পড়া রোধে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পরিচালনা করছে। বর্তমানে দেশের ৬৩ জেলায় এক হাজার আশা ব্রাঞ্চের ১৫ হাজার শিক্ষাকেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের প্রায় ৪ লাখ ৮০ হাজার শিক্ষার্থী এই সুবিধা পাচ্ছে। বগুড়া জেলার ৪২৫টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে প্রায় ১২ হাজার শিক্ষার্থীকে এই সুবিধা দেয়া হচ্ছে।

উপরে