প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:২০

বাইসাইকেল নিয়ে মাদক ব্যবসা, ডিবির জালে ১২’শ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১

সঞ্জৃ রায়,স্টাফ রিপোর্টার
বাইসাইকেল নিয়ে মাদক ব্যবসা, ডিবির জালে ১২’শ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১

বগুড়ায় গোয়েন্দা পুলিশের অভিযানে বুধবার রাতে শহরের তিনমাথা রেলগেট এলাকা থেকে অভিনব কায়দায় বাইসাইকেলের ভিতরে লুকিয়ে মাদক ব্যবসা করার সময় ১২’শ পিচ ইয়াবাসহ ১ জনকে গ্রেফতার করা হয়েছে।গ্রেফতারকৃত আসামী হলেন কুমিল্লা জেলার মেঘনা থানার হরিপুর গ্রামের মৃত: তোতা মিয়ার ছেলে জিয়াউর রহমান (৩৬)। অভিযানে অপর এক পলাতক আসামী হলেন গাজীপুর জেলার কালিয়াকৈর থানার শ্রীফলতলী এলাকার মতিউর রহমানের ছেলে কবির হোসেন (২৯)।

এজাহারসূত্রে জানা যায়, জেলা গোয়েন্দা শাখার এস.আই সাইফুল ইসলামের নেতৃত্বে বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শহরের তিনমাথা রেলগেট এলাকায় অভিযান চালালে বাইসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা ২ জন লোক হঠাৎ দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সন্দেহজনকভাবে তাদের একজন জিয়াউর কে আটক করা হলে সাক্ষীদের উপস্থিতিতে তাকে তল্লাশি করে তার কাছ থেকে ৪’শ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। তার দেয়া তথ্যমতে সেখানে থাকা বাইসাইকেলের সিটের নিচ থেকে বিক্রির জন্য রাখা আরো ৮’শ পিচ ইয়াবা সর্বমোট ১২’শ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। সেই সাথে তার সাথে থাকা অপর আরেক আসামী কবির হোসেনের সম্পর্কে বিস্তারিত তথ্য দেন তিনি।

বগুড়া জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম জানান, গ্রেফতারকৃত আসামী জিয়াউর রহমানের বিরুদ্ধে এর আগেও কুমিল্লাতে ২ টি মামলা বিচারাধীন রয়েছে। আসামীর বিরুদ্ধে ইতিমধ্যে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) টেবিলের ১০(ক)/৪১ ধারায় মামলা ঋজু করা হয়েছে। সেই সাথে তিনি আরো জানান, মাদক ব্যবসায়ীরা যেই পদ্ধতিই অবলম্বন করুক না কেন এই জগতের সাথে থাকলে শেষ পরিণিতি ভয়াবহ হবে বলে তিনি হুশিয়ারি দেন। জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর নেতৃত্বে শতভাগ মাদকমুক্ত না হওয়া পর্যন্ত জেলায় মাদকের বিরুদ্ধে ডিবির অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উপরে