প্রকাশিত : ১ অক্টোবর, ২০১৯ ২০:৫০

সৈয়দপুরে সরকারি কলেজের অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক
সৈয়দপুরে সরকারি কলেজের অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনের পদত্যাগ

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নীলফামারীর সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াৎ হোসেন খোকন পদত্যাগ করেছেন। তিনি (অধ্যক্ষ) আজ মঙ্গলবার কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে তাঁর ওই পদত্যাগপত্র জমা দেন। তিনি স্বাস্থ্যগত কারণ দেখিয়ে অধ্যক্ষের পদ থেকে পদত্যাগ করেন।

নীলফামারীর জেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সাখাওয়াৎ হোসেন খোকন দ্বিতীয় মেয়াদে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সম্প্রতি তাঁর (অধ্যক্ষ) বিরুদ্ধে কলেজ পরিচালনায় নানা রকম অনিয়ম,দুর্নীতি ও অনৈতিক কার্যকলাপের অভিযোগ এনে তাকে অপসারণের দাবি তুলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। ছাত্র লীগ সৈয়দপুর সরকারি কলেজ শাখা ও সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ওই দাবি তোলা হয়। সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর কলেজ প্রতিষ্ঠাতায় জমিদাতা ও ক্ষমতাসীন দলের পক্ষ থেকে কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। এর আগে বিক্ষোভকারীরা কলেজ অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে অবিলম্বে তাঁর পদত্যাগ দাবি জানানো হয়।

এ অবস্থার মধ্যে আজ মঙ্গলবার (১ অক্টোবর) সকালে অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন সৈয়দপুর সরকারি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে তাঁর পদত্যাগপত্র জমা দেন।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার কলেজের অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) পদত্যাগপত্র পাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

উপরে