প্রকাশিত : ৬ অক্টোবর, ২০১৯ ১৩:৫৩

বগুড়ায় শহর স্বেচ্ছাসেবকলীগের আনন্দ মিছিল

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় শহর স্বেচ্ছাসেবকলীগের আনন্দ মিছিল

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক “ভ্যাকসিন হিরো” ও বিশ্বের মধ্যে ২য় তম সেরা প্রধানমন্ত্রী মনোনীত হওয়ায় বগুড়ায় আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ বগুড়া শহর শাখা।

গতকাল শনিবার বিকেলে সাতমাথাস্থ আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের সামনে থেকে উক্ত আনন্দ মিছিলটি বের হয়ে বগুড়া শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া শহর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শহিদুল ইসলাম বাপ্পী।

সংগঠনের সাধারণ সম্পাদক নাসিমুল বারী নাসিমের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তারা বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিত করতে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। যে কারণে তিনি বিশ্বের সেরা প্রধানমন্ত্রীদের মধ্যে ২য় স্থান লাভ করেছেন এবং বাংলাদেশের শিশুদেরকে নিয়মিত ভাবে সেবা প্রদান করায় জাতিসংঘ তাকে “ভ্যাকসিন হিরো” হিসেবে স্বীকৃতি দেয়। আমরা স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা দেশের উন্নয়নে শেখ হাসিনার সঙ্গে অংশীদার হতে চাই।

বক্তারা আরো বলেন বগুড়ায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগকে নিয়ে বিভিন্ন মহলে, বিভিন্ন পত্রিকা এবং বিভিন্ন মিডিয়াতে মনগড়া সংবাদ পরিবেশন করা হচ্ছে। কারণ, বগুড়ায় আমাদের সংগঠনে কোন অভ্যন্তরীণ কোন্দল নেই। তবে, গঠনতন্ত্র পরিপন্থী যে কোন কাজের বিরুদ্ধে শহর স্বেচ্ছাসেবকলীগ তাদের প্রতিবাদ অব্যাহত রাখবে। যেমন, সিটি কর্পোরেশন বা মহানগর ছাড়া কোথাও উত্তর-দক্ষিণ বলে কোন কমিটি নেই। সে হিসেবে বগুড়াতেও কোন উত্তর-দক্ষিণ আমরা মানিনা। কেননা, এটা সম্পূর্ণ গঠনতন্ত্র বিরোধী।

বক্তারা মোহাম্মাদ আলী নাইম খানকে শিবির কর্মী হিসেবে আখ্যায়িত করে পত্রিকায় যে বিবৃতি এসেছে তা সম্পূূর্ণ মিথ্যা ও বানোয়াট কারণ, সে দীর্ঘদিন যাবৎ শহর স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছে। যা মিডিয়াতেও প্রচারিত হয়েছে। বিভিন্ন কর্মসূচীতে শত শত নেতাকর্মী নিয়ে সব সময় অংশগ্রহণ করে আসছে। শুধুমাত্র সাংবাদিক সম্মেলন করে গঠনতন্ত্র পরিপন্থী কমিটির সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি গ্রহণ করায় তাকে শিবির কর্মী বানিয়ে পত্রিকায় বিবৃতি প্রদান করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে জেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আসাদুর রহমান দুলু ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এ্যাডঃ জাকির হোসেন নবাব সহ কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

এর আগে আনন্দ মিছিল শুরুর পূর্বে বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শেরপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি-জামান নিকেতা, সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান দুলু ও দপ্তর সম্পাদক এ্যাডঃ জাকির হোসেন নবাব সহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের সামনে সকল নেতাকর্মীকে আনন্দ মিছিল ও সমাবেশে সু-শৃঙ্খল ভাবে অংশগ্রহণ করার আহবান জানিয়ে বগুড়ার মাননীয় জেলা প্রশাসক সহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দের সাথে পূজা মন্ডব পরিদর্শনে অংশগ্রহণ করেন।

উক্ত মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা লুৎফুল বারী বাবু, শহর স্বেচ্ছাসেবকলীগ নেতা লুৎফর রহমান মিন্টু, রায়হান শেখ, মনিরুজ্জামান মনির, মেজবা উল আলম, এ কে শামীম, সাইদুল ইসলাম ফিরোজ, আহসান হাবিব শাওন, আবু সুফিয়ান শাকিল, রাহিমুল হাসান জিম, শহিদ হোসেন পাশা, আরিফুল বারী আনজিল, মাসুদ আহম্মেদ, ডাঃ আব্দুল্লাহ আল নোমান, আরিফুল ইসলাম আরিফ, ইজহারুল হক জিহাদ, মাসুদুর রহমান মাসুদ, মনিরুজ্জামান, মুনতাছির রহমান, শামীম ওসমান, আবুল ফজল, আব্দুল মুকিত, শাওন মিয়া, কবির হোসেন, আব্দুর রহমান, মোতাহার হোসেন মিজু, দুলালুজ্জামান দুলাল, মেহেদী হাসান রাজু, কনক সরকার, আরাফাত রহমান মিশু, ফারুক আহম্মেদ, আরিয়ান হাসান, আবির হোসেন, ইবনে আসিফ মুন্না, আমিনুর ইসলাম সহ প্রমুখ।

 

উপরে