প্রকাশিত : ৬ অক্টোবর, ২০১৯ ১৪:২১

বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকদের তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকদের তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

শনিবার বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের পলবেসরা অডিটোরিয়ামে শিক্ষক-শিক্ষিকাদের তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

উক্ত প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন শিক্ষা প্রতিষ্ঠান অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডি। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, প্রশিক্ষণ মানুষকে শানিত করে তোলে। বর্তমান সৃজনশীল শিক্ষা ব্যবস্থা ছেলেমেয়েদের মেধা বিকাশের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখছে। প্রশিক্ষণের মাধ্যমে একজন শিক্ষক ভাল শিক্ষক হিসেবে সমাদৃত হয়ে থাকে। বর্তমানে শিক্ষা ব্যবস্থা ও পাঠদান করতে হলে শিক্ষকদের প্রশিক্ষণের কোন বিকল্প নেই। একজন প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক ছাত্র-ছাত্রীদের দৃষ্টান্তের মধ্য দিয়ে সহজে বোঝাতে সক্ষম হবে প্রশিক্ষণ বিহীন শিক্ষকের পক্ষে সম্ভব নয়। তাই বর্তমান সরকার সৃজনশীল শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী পাঠদান উপযোগী করতে শিক্ষকদের প্রশিক্ষণের প্রতি বিশেষ গুরুত্বারোপ করছেন।

তিনি আরো বলেন, আমাদের প্রতিষ্ঠান স্ব-উদ্যোগে সরকারি প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকগণ কর্তৃক সকল শিক্ষককে তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে ছাত্র-ছাত্রীদের ভাল ফলাফলের পাশাপাশি দক্ষ ও প্রশিক্ষিত শিক্ষক তৈরি করে বর্তমান সরকারের স্বপ্ন বাস্তবায়ন করছে। সারিয়াকান্দি সরকারি কলেজের শিক্ষাবিদ প্রশিক্ষক সৈয়দ শহিদুল হুদা ও বগুড়া জেলা স্কুলের শিক্ষক মাহবুবুর রহমান প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিষ্ঠান উপদেষ্টা জেলা শিক্ষা অফিসার (অবঃ) গোপাল চন্দ্র সরকার, পর্যবেক্ষন কর্মকর্তা কাজী নাজনীন জাহান, শামীম আক্তার, উপাধ্যক্ষ আশের মাইকেল বেসরা, সহকারি প্রধান শিক্ষক দিবা শাখা পারভীন আক্তার, প্রভাতী শাখা গ্লোরী লুবনা চাম্বুগং এবং বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট উপাধ্যক্ষ আই এন এম মাহবুবুল ইসলাম সহ প্রমূখ।

 

উপরে