প্রকাশিত : ২২ অক্টোবর, ২০১৯ ২১:০১

পঞ্চগড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

‘জীবনের জন্য জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্য নিয়ে পঞ্চগড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, বিআরটিএ এবং সড়ক ও জনপথ বিভাগ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে আবার সেখানে এসে শেষ হয়।

র‌্যালিতে জেলা প্রর্যায়ের কর্মকর্তা, বিআরটিএ কর্মকর্তা, কর্মচারী, সড়ক বিভাগের কর্মকর্তা, মটর শ্রমিক ইউনিয়নে নেতা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীরা অংশ নেয়। পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথি ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান। সভায় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম, বিআরটিএর পরিদর্শক উত্তম কুমার দেব শর্মা, পঞ্চগড় জেলা মটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোশারফ হোসেন বক্তব্য দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল মান্নান।

এদিকে, জেলা পুলিশের পক্ষ থেকে শহরের মোড়ে মোড়ে ‘মোটর সাইকেলে হেলমেট পরুন, সুরক্ষিত থাকুন, মটরযান আইন মেনে চলুন, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করুন শ্লোগান সম্বলিত লিফলেট বিতরণ শুরু করেছে। এ সময় হেলমেটবিহীন মটর সাইকেল চলতে দেওয়া হচ্ছে না বলে জানান পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী।জেলার সকল উপজেলায় এ দিবসে পরিবহন মালিক, চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করার লক্ষে লিফলেট, পোস্টার ও স্টিকার বিতরণ, শোভাযাত্রা, আলোচনা সভা ও সড়ক নিরাপত্তা সংক্রান্ত ভিডিও চিত্র প্রদর্শনের কর্মসূচি নেওয়া হয়েছে ।

উপরে