প্রকাশিত : ১ নভেম্বর, ২০১৯ ১২:১৭

জালিয়াতি মামলায় আ.লীগ নেতা ‘সুইডেন আতাউর’ গ্রেফতার

অনলাইন ডেস্ক
 জালিয়াতি মামলায় আ.লীগ নেতা ‘সুইডেন আতাউর’ গ্রেফতার

জালিয়াতি ও প্রতারণা মামলায় নরসিংদী জেলা আওয়ামী লীগের নেতা আতাউর রহমান ওরফে সুইডেন আতাউরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে তাকে ঢাকার মালিবাগ থেকে গ্রেফতার করা হয়। রাত ১১টার দিকে তাকে নরসিংদী মডেল থানায় তাকে হস্তান্তর করে সিআইডি।

গ্রেফতার আতাউর রহমান নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য। তিনি পুলিশের কাছে নিজেকে সুইডেন আওয়ামী লীগের সভাপতি দাবি করেছেন।সিআইডি সূত্রে জানা যায়, আতাউর রহমান নরসিংদীর কুখ্যাত ভূমিদস্যু।

তার বিরুদ্ধে ক্ষমতাসীন দলের পরিচয় ব্যবহার করে নরসিংদীতে শিল্প প্রতিষ্ঠানসহ বিভিন্ন মানুষের জমি দখল ও প্রতারণার অভিযোগ রয়েছে। তিনি শতকোটি টাকা মূল্যের নরসিংদী শহরের চৌয়ালা এলাকার মোল্লা স্পিনিং মিল সন্ত্রাসী বাহিনী দিয়ে জোড় করে দখল করে নিয়ে সুইডেন বাংলা টেক্সটাইল নামকরণ করে পরিচালনা করছেন।

এ ঘটনায় ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্প প্রতিষ্ঠানটির অবৈধ দখলদার আতাউর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে মামলার করেছে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেনের দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানানো হয়েছে।

প্রথমে মামলাটি পুলিশ তদন্ত করলেও সুইডেন আতাউরের নানা তদবিরে তা বাধাগ্রস্ত হয়। এরই প্রেক্ষিতে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দীর্ঘ তদন্ত করে সিআইডি বৃহস্পতিবার রাত ৯টার দিকে তাকে ঢাকার মালিবাগ থেকে গ্রেফতার করে।

নরসিংদী জেলা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আতাউরকে জালিয়াতি ও প্রতারণা মামলায় গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অন্য অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।

উপরে