প্রকাশিত : ২ নভেম্বর, ২০১৯ ১৫:১৮

হিলিতে বিদ্যালয়ে পাশে মরা গাছ এখন মরণ ফাঁদ

হিলি (দিনাজপুর)
হিলিতে বিদ্যালয়ে পাশে মরা গাছ এখন মরণ ফাঁদ

দিনাজপুর হিলিতে মরণ ফাঁদে পরিণত হয়েছে স্কুলের গেটে ও সড়কের পাশে দাঁড়িয়ে থাকা মরা রেইটি কড়ই ও ইউ গাছ। সামান্য ঝড় বাতাসে এসব গাছের ডাল মাঝে মাঝে ভেঙ্গে পড়ায় দুর্ঘটনায় পড়ছেন হিলি-হাকিমপুর বাসুদেবপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু, পথচারী ও যানবাহন।

দুর্ঘটনা রোধে এসব ঝুঁকিপূর্ণ মরা গাছ কেটে নেওয়ার দাবি জানিয়েছেন বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীরাসহ অভিভাকেরা।যখন তখন গাছ ও গাছের ডালপালা ভেঙ্গে পড়ায় ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করতে হচ্ছে স্কুলের ছাত্র-ছাত্রীদের।

পথচারী দেবেন সরেন বলেন, সড়কটি খুবই ব্যস্ততম। মরা গাছের কারণে আতঙ্কের মধ্য দিয়ে যাতায়াত করতে হয় এই সড়ক দিয়ে।

বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানান, কিছুদিন আগে অল্পের জন্য আমার এক সহপাঠী দূর্ঘটনার হাতে থেকে রক্ষা পেয়েছে। যখন তখন ডালপালা ভেঙ্গে বিদ্যালয়ে টিনের ওপরে পড়ে। আমাদের ভয় লাগে, পড়ালেখার বিঘ্ন ঘটে।

স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন জানান, গাছগুলো বহু পুরনো। মরেও গেছে, তাই গাছগুলো কাটার ব্যবস্থা করা প্রয়োজন।

বাসুদেব মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনারুল হক বলেন, অনেক দিন হয় গাছ মরে গেছে, এখন এসব গাছ ও ডালপালা যখন তখন বাতাসে ভেঙে স্কুলে ও সড়কের ওপর পড়ছে। কিছুদিন আগে আমার এক স্কুল ছাত্রীর ওপর ডাল ভেঙে পড়লে সামান্যের জন্য প্রাণে বেচেঁ যায় । এসব গাছ দ্রুত কেটে নেওয়া উচিত। এ ব্যাপারে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

উপরে