প্রকাশিত : ৪ নভেম্বর, ২০১৯ ১১:০৩

বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় বাসযাত্রী এক নারীর হাত বিচ্ছিন্ন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় বাসযাত্রী এক নারীর হাত বিচ্ছিন্ন

বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় বাসযাত্রী এক নারীর ডান হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। ওই নারীর নাম মোছা. মাকসুদা বেগম (৩৫)। তিনি জেলার শাজাহানপুর উপজেলার মাঝিড়া গ্রামের মো. ইমদাদুল হকের স্ত্রী।

রোববার দুপুর সোয়া দুইটার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের রাজাপুর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু সেখানে অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থান্তান্তর করা হয়। সেখানে মাকসুদা বেগমের অস্ত্রোপচারের হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও আহতের স্বজনরা জানান, বগুড়া থেকে ছেড়ে যাওয়া মা রেজিয়া পরিবহনের যাত্রী ছিলেন মাকসুদা বেগম। তিনি ঢাকায় যাচ্ছিলেন। পথিমধ্যে মহাসড়কের উক্ত স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাকের সংঘর্ষ হয়। এতে বাসে থাকা যাত্রী ওই নারীর শরীরের হানা থেকে ডান হাত কেটে পড়ে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এবং পরবর্তীতে বগুড়ার শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তারা জানান।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর হাসপাতালে জরুরি বিভাগে দায়িত্বে থাকা চিকিৎসক ডা. মাহজাবিন আক্তার বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ওই নারীর শরীর থেকে অনেক বেশি রক্তক্ষরণ হয়েছে। ফলে তার অবস্থা খুবই আশঙ্কাজনক। তাই প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়ায় পাঠানো হয়েছে।

হাইওয়ে পুলিশের নন্দীগ্রাম কুন্দারহাট ফাড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

উপরে