প্রকাশিত : ৫ নভেম্বর, ২০১৯ ২১:৩৭

বগুড়ার শেরপুরে স্কুলছাত্রী ও কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে স্কুলছাত্রী ও কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার

বগুড়ার শেরপুরে স্কুলছাত্রী ও কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার (০৫নভেম্বর) ও গত সোমবার (০৪নভেম্বর) সন্ধ্যারাতে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের জুয়ানপুর মধ্যপাড়া ও মির্জাপুর ইউনিয়নের বিরইল গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- উপজেলার জুয়ানপুর মধ্যপাড়া গ্রামের নুর হোসেনের মেয়ে ও শহরের মজিবর রহমান মজনু বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী মোছা. ফাতেমা খাতুন (১২) ও বিরইল গ্রামের খয়রব আলীর ছেলে মো. আশরাফুল ইসলাম (১৪)।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানান, স্কুলছাত্রী ফাতেমা খাতুন মঙ্গলবার দুপুরের দিকে লাল রঙের জামা পড়ে স্কুলে কোচিংয়ে যাচ্ছিল। এ সময় বাবা নুর হোসেন তাকে অন্য জামা ও বোরখা পড়ে স্কুলে যেতে বলে। এতে অভিমান করে বসে ওই স্কুলছাত্রী। একপর্যায় নিজ শয়নকক্ষে সেলিং ফ্যানের সঙ্গে ওঁড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। এদিকে দীর্ঘসময় ওই স্কুলছাত্রীর কোন সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন ঘরের বাইরে থেকে ডাকাডাকি করতে থাকে। কিন্তু ঘর থেকে কোন সাড়া পাওয়ায় তার মা ঘরের ভিতর গিয়ে ফাতেমাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তার চিৎকারে পরিবারসহ আশপাশের প্রতিবেশি লোকজন এসে একই অবস্থায় দেখে থানায় খবর দেয়। এরপর পুলিশ ঘটনাস্থলে এসে ওই স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে।

অন্যদিকে বাবা-মা গার্মেন্টস কারখানায় চাকরি করার কারণে ঢাকায় থাকেন। আর কিশোর আশরাফুল ইসলাম বিরইল গ্রামস্থ বাড়িতে দাদির কাছে থেকে ইট ভাটায় শ্রমিকের কাজ করতো। বেশকিছুদিন ধরে তাকে একটি দামি মোবাইল ফোন কিনে দেয়ার দাবি জানায়। কিন্তু পরিবারের লোকজন রাজী না হওয়ায় গত সোমবার সন্ধ্যার দিকে নিজ শয়নকক্ষের তীরের সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধারে থানায় আনা হয় বলে তারা জানান। শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করে জানান, এসব পৃথক ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

উপরে