প্রকাশিত : ৭ নভেম্বর, ২০১৯ ১৬:৪৭

বগুড়ায় হনুমান, মুনিয়া, পাতি সরালি ও ঘুঘু উদ্ধার ও অবমুক্ত

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় হনুমান, মুনিয়া, পাতি সরালি ও ঘুঘু উদ্ধার ও অবমুক্ত

আজ বন বিভাগের বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট এর অভিযানে বগুড়ার বিভিন্ন স্থান হতে বন্য পাখি জব্দ ও একটি দলছুট হনুমান উদ্ধার করা হয়। সকালে বগুড়ার শাহজাহানপুর উপজেলার গ্রাম হতে একটি দলছুট হনুমানকে চেতনানাশক ইনজেকশন প্রয়োগ করে উদ্ধার করা হয়। বন অধিদপ্তরের বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক জনাব অসিম মল্লিক এই অভিযান পরিচালনা করেন। এসময় শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন “তীর” এর সভাপতি মোঃ আরাফাত রহমান ও সদস্য রাকিবুল হাসান উপস্থিত ছিলেন। উদ্ধার করে হনুমানটিকে প্রকৃতি ও বন্যপ্রাণি ব্যবস্থাপনা বিভাগের ফরেষ্টার আশরাফ আহম্মেদ এর মাধ্যমে রাজশাহীতে প্রেরন করা হয়।

অপর বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট এর বন্যপ্রাণি পরিদর্শক অসিম মল্লিকের অভিযানে বগুড়া শহরের ফুলবাড়ি হতে ক্রেতা সেজে এক পাখি বিক্রেতার বাড়ি হতে ৪ টি পাতি সরালি উদ্ধার করা হয়, এ সময় তীর এর সদস্যবৃন্দ ও বগুড়া বার্ড কাবের সভাপতি ফটোগ্রাফার তৌহিদ পারভেজ বিপ্লব ও ফটোগ্রাফার আব্দুল মমিন উপস্থিত ছিলেন এবং শহরের মালগ্রাম থেকে পাখিবিক্রেতাদের বাড়ি হতে ১২ টি মুনিয়া, ১০ তিলাঘুঘু উদ্ধার করা হয়। এবং দুপুরে সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন এর মাধ্যমে কলেজ ক্যাম্পাসে অবমুক্ত করা হয়।

এসময় সরকারি আজিজুল হক কলেজ,বগুড়ার অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী ও বন্যপ্রাণি পরিদর্শক অসিম মল্লিক,  তীর এর উপদেষ্টা জনাব মোখলেছুর রহমান মুকুল, জনাব মাসুদ রানা, মোহাম্মদ মতিউর রহমান, ফজলে বারী রতন, মোঃ মিজানুর রহমান সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও কলেজ শাখা ছাত্রলীগ সাধারন সম্পাদক আব্দুর রউফ সহ “তীর” এর সদস্যবৃন্দ্র ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

 

উপরে