প্রকাশিত : ৮ নভেম্বর, ২০১৯ ১২:৫৮

চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় বাড়ী হতে বের হওয়ার সময় মুক্তিযোদ্ধার স্ত্রীর পা ভেংগে যাওয়াই পরিবারের দূর্ভোগ

বগুড়া প্রতিনিধি
চলাচলের  রাস্তা বন্ধ  হওয়ায় বাড়ী হতে বের হওয়ার সময়  মুক্তিযোদ্ধার  স্ত্রীর  পা ভেংগে যাওয়াই পরিবারের দূর্ভোগ

 বগুড়ার শিবগঞ্জের কিচকে এক অসহায় বীর মুক্তিযোদ্ধার পরিবারের যাতায়াতের সম্পূর্ণ রাস্তা ইটের প্রাচীর দিয়ে বন্ধ,পড়ে যেয়ে পা ভেংগেছে তার স্ত্রী আমেনা। চরম দূর্ভোগের স্বীকার, বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও সুরাহা হয়নি।ঘটনাস্থল পরিদর্শন করে ইতিমধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে উপজেলা চেয়ারম্যান।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ২৯/৫/১৯ তাং ৬১৫ নং স্মারকের আবেদন সুত্রে জানা গেছে,  বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক বাস ষ্ট্যান্ডের পশ্চিম উত্তর পাশে মৃত ফজের আলী প্রাং এর পুত্র বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন (৭৫)  প্রায় ৩০ বছর পুর্বে ৩৬ শতাংশ জমি ক্রয় করে প্রায় ১২ শতাংশ জমিতে বাড়ী ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। 

তার বাড়ী থেকে দণি দিকে পাকা রাস্তায় বাহিরে আসার একমাত্র পথটি পাশের জমির মালিক মাহবুব চৌধুরী ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দেয়। মোফাজ্জল হোসেনের কোন পুত্র সন্তান নেই ৫ জন কন্যা সন্তান রয়েছে। তার  স্ত্রী প্রাচির পার হওয়ার সময় গত ৪ নভেম্বর পা ভেংগে যাওয়ার পর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হয় এবং ইতিপূর্বে সে ষ্টোক করে দীর্ঘদিন ধরে অসুস্থ, ।

দু জন মেয়ে বিবাহিতা,  ৩য় মেয়ে রোকসানা খাতুন নাটোর পলেটেকনিক কলেজের প্রভাষক, ৪র্থ মেয়ে ইতি খাতুন পুন্ড্র ইউনির্ভারসিটিতে  বিবি এ এর ছাত্রী, ৫ম মেয়ে সুবর্ণা আক্তার  নার্সিং এ ভর্তির জন্য কোচিং করছে।  এ পরিবাররের যাতায়াতের একমাত্র পায়ে চলাচলের রাস্তাটি বন্ধ হওয়ায় তার গোটা পরিবার  জিম্মি দশায় পড়েছে।  এমনকি তাদের কেউ অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালেও নেওয়া যাবে না।

উপরে