প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০১৯ ২০:৫২

রাজশাহী বিভাগে একক অভিনয়ে বগুড়ার মেয়ে মন্দ্রিতার ১ম স্থান অর্জন

ষ্টাফ রিপোর্টার
রাজশাহী বিভাগে একক অভিনয়ে বগুড়ার মেয়ে মন্দ্রিতার ১ম স্থান অর্জন

একক অভিনয়ে উপজেলা ও জেলার পর এবার রাজশাহী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বগুড়ার মেয়ে মাবরুকা সানানা হাসান মন্দ্রিতা। ‘একজন কিশোর মুক্তিযোদ্ধা’ নামক নাটকে মন্দ্রিতা একক অভিনয় করে বিচারকদের বিচারে প্রথম স্থান অর্জন করে। এই প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ করা হয় মঙ্গলবার বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর মুক্ত মঞ্চে। বিভাগের সকল শিা প্রতিষ্ঠানের দ্বাদশ শ্রেণী পর্যন্ত বিজয় ফুল তৈরি, গল্প, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচিত্র নির্মাণ, দলগত দেশাত্ববোধক ও জাতীয় সংগীত প্রতিযোগিতা-১৯ শেষে এই পুরষ্কার বিতরণ ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়।এই প্রতিযোগিতায় রাজশাহী বিভাগীয় পর্যায়ে একক অভিনয়ে গ গ্রুপে বগুড়ার মন্দ্রিতা প্রথম স্থান অর্জন করে। মন্দ্রিতা বগুড়া থিয়েটারের সদস্য। সে বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক ও বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়নার একমাত্র কন্যা।

এমন সাফল্য অর্জন করায় বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছে। এক বিজ্ঞপ্তিতে জোটের সহ সভাপতি মতিয়ার রহমান, গৌতম কুমার দাস, আসাদ হোসেন, আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সহ সাধারণ সম্পাদক বেলাল হোসেন, আলমগীর কবির, কোষাধ্যক্ষ রবিউল আলম অশ্রু, সাংগঠনিক সম্পাদক ফজরে রাব্বী, দপ্তর সম্পাদক এইচ আলিম, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহী সদস্য আসাদুর রহমান খোকন, প্রবীর মোহন্ত, আব্দুল মোবিন জিন্নাহ, শিরীন সুলতানা, আব্দুল আউয়াল, বগুড়া ইয়ূথ কয়্যারের সভাপতি আতিকুর রহমান মিঠু, শব্দকথন সাহিত্য আসরের সমন্বয়কারি আব্দুস সালাম বাবু, বাংলাদেশ প্রতিদিন বগুড়া অফিসের নিজস্ব প্রতিবেদক আব্দুর রহমান টুলু, বগুড়া আনন্দকণ্ঠ সভাপতি এবিএম জিয়াউল হক বাবলা, বগুড়া নাট্যদলের সভাপতি মির্জা আহসানুল হক দুলাল, অনুশীলন’৯৫ সাংস্কৃতিক গোষ্ঠির সভাপতি প্রকৌশলী মনোয়ারুল ইসলাম, বাঙময় আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক দৌলতুজ্জামান দৌলত, নান্দনিক নাট্য দলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী, রবীন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদ বগুড়া, পাঠকপণ্য পাঠশালার সাধারণ সম্পাদক কবি জয়ন্ত দেব, নজরুল পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক হাকিম আব্দুল মজিদসহ অন্যান্য নেতৃবৃন্দ অভিনন্দন জানান।

১২ নভেম্বর মঙ্গলবার বিকেলে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে ও ব্যবস্থাপনায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকীর হোসেন'র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার এবং বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রসাশক মো: হামিদুল হক।  অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাজশাহী বেতারের রোকুজ্জামান রোকন। এ সময় রাজশাহী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মঞ্জুর কাদের-সহ আট জেলার শিক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। মন্দ্রিতা সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

উপরে