প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২০ ১৫:৪৫

পার্বতীপুরের ৫১ নম্বর শাখা যমুনা নদীর উপর একটি ব্রীজের অভাবে চমর দূর্ভোগে এলাকাবাসী

পার্বতীপুর ( দিনাজপুর) প্রতিনিধি
পার্বতীপুরের ৫১ নম্বর শাখা যমুনা নদীর উপর একটি ব্রীজের অভাবে চমর দূর্ভোগে এলাকাবাসী

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৫ নম্বর চন্ডীপুর ইউনিয়নের উত্তর শালন্দার চাকলা ও দক্ষিন শালন্দার কচুয়াপাড়ার মধ্যদিয়ে প্রবাহিত ৫১ নম্বর শাখা যমুনা নদীর উপর (নৌকার ঘাট) ব্রীজ না থাকায় এই দুই এলাকার মানুষ ছাড়াও আশ পাশের এলাকার হাজার হাজার মানুষ কে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এই নদী পাড়া পারের জন্য স্হানীয় ভাবে বাঁশের সাঁকো তৈরী করা হয়েছে। যার উপর দিয়ে ঝুঁকি নিয়ে মানুষ কে চলাচল করতে হচ্ছে।

দক্ষিন শালন্দার, কচুয়াপাড়া, গুচ্ছগ্রাম, ডাঙ্গাপাড়া, আদিবাসীপাড়া, উত্তর কচুয়াপাড়া, মধ্য কচুয়াপাড়া, কুমারপাড়া, মাছুয়াপাড়ার এলাকার ছাত্র ছাত্রী সহ বিভিন্ন স্তরের মানুষ বসির বানীয়া এলাকার স্কুল কলেজ হাট বাজার সহ বিভিন্ন স্হানে প্রতিদিন এই পথ দিয়ে যাতায়াত করে থাকে। একই ভাবে বসির বানীয়াসহ উত্তর শালন্দার এলাকার মানুষও এই পথে যাতায়াত করে। উভয় পাশের হাজার হাজার মানুষ বিশেষ করে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল করছে। সেই সাথে যান বাহনও পাড়াপাড় করছে। এ ভাবে চলাচল করার পথে যে কোন মূহুর্তে দূর্ঘটনা ঘটতে পারে।

এই পথ দিয়ে চলাচলাকারী কচুয়া পাড়া গ্রামের অধিবাসী বসির বানীয়া কলেজের শিক্ষক মোঃ হায়দার হোসেন জানান,যমুনা নদীর নৌকার ঘাটে কোন ব্রীজ না থাকায় স্হানীয় ভাবে বাঁশের সাঁকো তৈরী করে এই এলাকার দুই পাড়ের হাজার হাজার মানুষ ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে। এ ভাবে চলাচল করতে যেয়ে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি এখানে একটি পাকা ব্রীজ নির্মানের দাবী জানান।

উপরে