প্রকাশিত : ১ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:৫৮

উহান থেকে ফিরেছেন আটকে পড়া বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক
উহান থেকে ফিরেছেন আটকে পড়া বাংলাদেশিরা

চীনের উহানে করোনা ভাইরাসের কারণে আটকে পড়া বাংলাদেশিরা দেশে পৌঁছেছেন। আজ শনিবার দুপুর ১২টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট (বিজি-৭০০২) উহান থেকে তাদের নিয়ে অবতরণ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কতজন উহান থেকে ফিরেছেন তিনি নির্দিষ্ট করে বলতে পারেন নি। 

তিনি বলেন, ৩১৬ জন ফিরে আসার সংবাদ পেয়েছি, তবে সংখ্যাটি সম্পর্কে নিশ্চিত হতে পারিনি। প্রসঙ্গত, চীন থেকে ৩৬১ জন ফেরার কথা ছিল। শেষ সময়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, ৩১২ জন দেশে ফিরেছেন।   

প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে বিমানবন্দর থেকে দুপুর ১টার দিকে বিআরটিসির দুটি এসি বাস ও বিমানবন্দরের একটি অ্যাম্বুলেন্সে আগতদের হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে ১৪ দিনের জন্য পৃথক অবস্থায় তাদের পর্যবেক্ষণে রাখা হবে। এ সময়ের মধ্যে তাদের সঙ্গে পরিবারসহ কেউই দেখা করতে পারবে না।

রোগতত্ত্ব ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা হ্যান্ড স্ক্যানারের সাহায্যে ফ্লাইটের ভেতরে যাত্রীদের জ্বর আছে কি না পরীক্ষা করেন। এই স্ক্যানারে কারো জ্বর থাকলে মুখ লাল দেখা যায় বলে বিমানবন্দরের হেল্পডেস্ক জানিয়েছে।

উপরে