প্রকাশিত : ১ ফেব্রুয়ারী, ২০২০ ১৪:৩৬

চট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজ প্রবেশে কঠোর সতর্কতা

অনলাইন ডেস্ক
চট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজ প্রবেশে কঠোর সতর্কতা

করোনা ভাইরাস থেকে চট্টগ্রাম তথা দেশকে নিরাপদ রাখতে চট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজ প্রবেশের ক্ষেত্রে কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত জাহাজের নাবিক, ক্রু বা কর্মীরা যেন ভাইরাস বহন করে চট্টগ্রাম বন্দর সীমায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বন্দরে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে সী অ্যাম্বুলেন্স, মেডিক‌্যাল টিম।

বন্দরে সতর্কতামূলক ব্যবস্থাগ্রহণের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম শফিউল বারী জানান, করোনা ভাইরাস প্রতিরোধে যে কোন বিদেশি জাহাজ চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে পৌঁছার সাথে সাথে জাহাজের মাস্টারকে নিশ্চিত করতে হবে জাহাজে কারোনা ভাইরাস আক্রান্ত কোন নাবিক বা ক্রু নেই।

ঘোষণার পরও বন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত হতে প্রয়োজনীয় স্ক্রিনিং-এর ব্যবস্থা করবে। বন্দর স্বাস্থ্য কর্মকর্তা কর্তৃক স্ক্রিনিং-এর মাধ্যমে ভাইরাসমুক্ত এবং নিরাপদ ঘোষণা করলেই ওইসব জাহাজ চট্টগ্রাম বন্দরে প্রবেশের অনুমতি পাবে। সতর্কতার অংশ হিসেবে বন্দরে সার্বক্ষণিক মেডি‌ক‌্যাল টিম প্রস্তুত রাখার পাশাপাশি সাগরে প্রস্তুত রাখা হয়েছে সী অ্যাম্বুলেন্স।

উপরে