প্রকাশিত : ১ ফেব্রুয়ারী, ২০২০ ১৭:১২

‘বঙ্গবন্ধুর বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে’ : ড. শিরীন শারমিন

অনলাইন ডেস্ক
‘বঙ্গবন্ধুর বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে’ : ড. শিরীন শারমিন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের বড় একটি অংশ হচ্ছে তরুণ প্রজন্ম। সেই তরুণ প্রজন্মই হলো আমাদের মূল চালিকাশক্তি। তারাই আগামীতে নেতৃত্ব দেবে। তাই মুজিববর্ষে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকেই এগিয়ে আসতে হবে।

শনিবার দুপুরে ভোলার চরফ্যাশন সরকারি কলেজের সুবর্র্ণ জয়ন্তী ও নবীব-প্রবীণ পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  তিনি বলেন, ক্ষুদা, দারিদ্র্য, বৈষম্য ও শোষণমুক্ত একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। তার বাস্তবায়ন কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
তিনি সারাদেশের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। ফলে শিক্ষাব্যবস্থাসহ প্রতিটি সেক্টরে আজকে  অভূতপূর্ব উন্নয়ন এবং ইতিবাচক পরিবর্তন হয়েছে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানে একাডেমিক ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। বছরের প্রথমে বিনামূল্যে বই তুলে দেয়া হয়েছে শিক্ষার্থীদের হাতে, যা বিশ্বের মধ্যে অনন্য নজির।

ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। মেয়েদের শিক্ষায় এগিয়ে আনার জন্য মেধা  ও শিক্ষাবৃত্তি দেয়া হচ্ছে। সারাদেশে ২৬ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জাতির পিতা যে এলাকাগুলোতে গিয়েছেন সেসব এলাকাগুলোতেও মুজিববর্ষ বিশেষভাবে উদযাপন করা হবে। আগামী ৫০ বছর পর বাংলাদেশ কেমন হবে, সেই বিষয়টি এখনই ভাবতে হবে তরুণ প্রজন্মকে। নিজেদের সেই বাংলাদেশের পরিকল্পনা গ্রহণ করতে হবে। 

চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কয়ছর আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য দেন- জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই আলম, ভোলা-৪ আসনের সাংসদ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। এর আগে বেুলন উড়িয়ে সুবর্র্ণ জয়ন্তীর উদ্বোধন করেন প্রধান অতিথি। পরে বাংলা চলচ্চিত্র জনপ্রিয় নায়ক রিয়াজ, শাকিব খান, নায়িকা মৌসুমী ও পপির অংশগ্রহণে এক জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

উপরে