প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৩৬

আইসিটি খাতে বিকাশের মাধ্যমেই বাংলাদেশ এগিয়ে যাবে: এনামুল হক

ষ্টাফ রিপোর্টার
আইসিটি খাতে বিকাশের মাধ্যমেই বাংলাদেশ এগিয়ে যাবে: এনামুল হক

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাদ্রাসা ২) মো: এনামুল হক বলেছেন, এসডিজি বাস্তবায়নে এবং বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে তথ্যপ্রযুক্তিতে সঠিক জ্ঞান অর্জন করতে হবে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তা তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করতে সকলকে এই জগতে সমানভাবে বিচরণ করতে হবে আর সেক্ষেত্রে শিক্ষকদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার) বগুড়ায় শনিবার সকালে একাডেমীর মিলনায়তনে সরকারি-বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিা প্রতিষ্ঠানের শিকমন্ডলীর ৩০ দিন মেয়াদি ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ (আইসিটি) বিষয়ক প্রশিণ কোর্স ২০১৯-২০ অর্থ বছরের ২৩তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।

নেকটার বগুড়ার পরিচালক শাফিউল ইসলাম (উপ-সচিব) এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়ার সহকারী সচিব (মাদ্রাসা ১) এ.কে.এম লুৎফর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন নেকটার বগুড়ার উপ-পরিচালক আলহাজ্ব মুহা: মাহমুদুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন প্রতিষ্ঠানের সহকারী প্রশিক্ষক খোদেজা বেগম।

উল্লেখ্য, উক্ত ব্যাচে ৩০ দিন মেয়াদি ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ (আইসিটি) বিষয়ক প্রশিণে দেশের প্রায় ৮টি বিভাগের ৪৯টি জেলার ১০২টি উপজেলার ১৩৪ জন প্রশিণার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন।

 

উপরে