প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০১

পদ্মার চর থেকে ধরে নিয়ে পাঁচ বাংলাদেশিকে কারাগারে পাঠাল বিএসএফ

অনলাইন ডেস্ক
পদ্মার চর থেকে ধরে নিয়ে পাঁচ বাংলাদেশিকে কারাগারে পাঠাল বিএসএফ

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তের পদ্মার চর থেকে যে পাঁচ বাংলাদেশিকে গত শুক্রবার ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ), তাদেরকে সেদেশের কারাগারে পাঠিয়েছে দেশটির আদালত।

শুক্রবার দুপুর ১২টার দিকে তাঁদের ধরে নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে ভারতের মূর্শিবাদ কারাগারে পাঠানো হয়। গতকাল শনিবার বিকেলে পতাকা বৈঠকে বিজিবিকে বিষয়টি নিশ্চিত করেছে বিএসএফ। এর আগে ওইদিন সকালেও পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তাতে সাড়া দেয়নি বিএসএফ। পরে বিকেলেও পতাকা বৈঠকে উপস্থিত না হয়ে ধরে নিয়ে যাওয়া পাঁচ খামারিকে কারাগারে পাঠানোর তথ্য দেয় বিএসএফ।

যে পাঁচ বাংলাদেশিকে কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন, পবা উপজেলার গহমাবনা এলাকার রাজন হোসেন, সোহেল রানা, কাবিল হোসেন, শাহীনুল ইসলাম ওরফে শাহিন ও শফিকুল ইসলাম।

পবার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল বলেন, যাদেরকে ধরে নিয়ে যাওয়া হয়েছে, তারা সবাই গরু লালনপালন করেন। ঘটনার দিন শুক্রবার সকালে তারা নিজেদের বাড়িতে পালন করা গবাদিপশু নিয়ে পদ্মার চরে চরে যান ঘাস খাওয়াতে। দুপুর ১২টার দিকে তাঁদের পাঁচজনকেই অস্ত্রের মুখে ধরে নিয়ে যান বিএসএফ সদস্যরা।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, সীমান্ত এলাকা থেকে পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। পরে শনিবার বিকেলে বিএসএফ নিশ্চিত করেছে ওই বাংলাদেশিদের ভারতীয় মুর্শিদাবাদ কারাগারে পাঠিয়েছে বিএসএফ।   

উপরে